Prothom Kolkata

Popular Bangla News Website

‘সেনাদের জীবন নিয়ে খেলা’, অগ্নিপথকে কটাক্ষ ফিরহাদের

1 min read

।। প্রথম কলকাতা ।।

অগ্নিপথ প্রকল্পকে কেন্দ্র করে দেশজুড়ে প্রতিবাদ জানাচ্ছেন যুবকরা। সরকারি সম্পত্তি ধ্বংস করা হচ্ছে। বিরোধীদের আক্রমণের মূল হয়ে দাঁড়িয়েছে রেল। স্টেশনে ভাঙচুর চলছে, ট্রেন পোড়ানো হচ্ছে, রেল অবরোধ করা হচ্ছে। রেলের কোটি কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে। কামরা, ইঞ্জিনে আগুন ধরিয়ে কয়েকশো কোটি টাকার ক্ষতি হয়েছে রেলের। এই পরিস্থিতিতে অগ্নিপথ বিতর্ক নিয়ে মুখ খুললেন ফিরহাদ হাকিম। তিনি অভিযোগ করলেন, জওয়ানদের জীবন নিয়ে খেলা করা হচ্ছে।

অগ্নিপথ বিতর্ক প্রসঙ্গে রাজ্যের পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম জানান, “সৈনিকদের নিয়ে খেলা করা, ডিফেন্সকে নিয়ে খেলা করা। এটা একদম অন্যায়। এটা না করে অগ্নিপথের জায়গায় শর্ট সার্ভিস কমিশন যেমন ছিল, যেরকম আগে ছিল, সেরকম করে দেওয়া উচিত। তার কারণ যারা বর্ডারে যাবে, গরিবের ছেলে সেনাদলে ঢুকবেন, তাদের জীবন নিয়ে খেলা করা। তাদের চাকরির নিশ্চয়তা নেই। তার মানে ‘Use and throw’। কখনো তাদের পাঠিয়ে দেওয়া হলো লাদাখে, কখনো পাঠিয়ে দেওয়া হলো কাশ্মীরে। তারপর যে মরে গেল, গেল, যে বেঁচে গেল, বেঁচে গেল এটা ঠিক নয়।”

আবার অগ্নিপথ প্রসঙ্গে গতকাল ফিরহাদ হাকিম জানিয়েছেন,” চার বছরের জন্য সরকারি চাকরি হয় না। চার বছরের মধ্যে একটা যুদ্ধ হলো। সেখানে আমি লড়াই করলাম। মরে গেলে সিকিউরিটি কোথায়? সেনারা আমাদের দেশকে বাঁচায়। তারা বর্ডারে আছে বলে, আমরা সুরক্ষিত। তাদের নিয়ে খেলা করা ঠিক হচ্ছে না। দেশের যুবক যারা সেনাবাহিনীতে যেতে চান। তারা দেশকে ভালবাসেন। তাদের জীবন নিয়ে চার বছরের জন্য খেলা করাটা অন্যায়।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories