Prothom Kolkata

Popular Bangla News Website

‘অগ্নিবীর হতে গেলে কোনভাবেই বিক্ষোভ করা যাবে না’, কঠোর বার্তা লেফটেন্যান্ট জেনারেলের

1 min read

।। প্রথম কলকাতা ।।

অগ্নিপথ প্রকল্পকে কেন্দ্র করে যখন প্রতিবাদের আগুন জ্বলছে দেশজুড়ে। রাজ্যে রাজ্যে যুবকরা প্রতিবাদ, বিক্ষোভে সামিল হচ্ছেন, একের পর এক বিরোধী দলের পক্ষ থেকেও যখন প্রতিবাদ জানানো হচ্ছে, সেই পরিস্থিতিতে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে বৈঠক করলেন তিন সেনাপ্রধান। বৈঠকের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিক্ষোভকারীদের হুঁশিয়ারি দিলেন প্রতিরক্ষা মন্ত্রকের সেনা বিষয়ক দপ্তরের অতিরিক্ত সচিব লেফটেন্যান্ট জেনারেল অনিল পুরী। বিক্ষোভকারীদের উদ্দেশ্যে তিনি জানান, অগ্নিবীর হবার জন্য যারা আবেদন করবেন, তাদের লিখিত ভাবে জানাতে হবে যে, তারা এই আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন না।

সাংবাদিক সম্মেলনে বিক্ষোভকারী যুবকদের কঠোর বার্তা দিলেন লেফটেন্যান্ট জেনারেল অনিল পুরী। তাঁর বক্তব্য শৃঙ্খলাই ভারতীয় সেনার ভিত্তি। এখানে ক্ষোভ-বিক্ষোভের কোনও জায়গা নেই। প্রত্যেককেই সার্টিফিকেট দিয়ে জানাতে হবে যে, তাঁরা এই বিক্ষোভের অংশ ছিলেন না। পুলিস ভেরিফিকেশন বাধ্যতামূলক, তা ছাড়া কেউ যোগ দিতে পারবেন না।” অর্থাৎ, আন্দোলন ও চাকরি, দুটো যে একসঙ্গে হবে না, সে কথাই স্পষ্ট করে দিলেন।

এরসঙ্গেই তিনি স্পষ্ট জানিয়ে দিলেন, দেশে যাই ঘটুক না কেন, অগ্নিপথ কোনভাবেই প্রত্যাহার করা হবে না। এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে তিনি জানান, “কেন অগ্নিপথ প্রকল্প প্রত্যাহার করা হবে? দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার একটি প্রকল্প থেকে কেন পিছিয়ে আসব আমরা? দেশের নিরাপত্তার কথা ভেবেই তারুণ্যকে গুরুত্ব দেওয়ার কথা ভাবা হয়েছে। দেশের নিরাপত্তা যখন বিচার্য তখন পিছিয়ে আসার প্রশ্নই নেই।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories