Prothom Kolkata

Popular Bangla News Website

আরও বিপাকে সায়গল হোসেন, ১৫০কোটি টাকার সম্পত্তির হদিশ পেল সিবিআই

1 min read

।।প্রথম কলকাতা।।

গরু পাচারকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য এল সিবিআইয়ের হাতে। অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের হয়ে কাজ করত ১৪ জনের একটি স্পেশাল টিম। তার নামে ও বেনামে রয়েছে ১৫০ কোটি টাকার সম্পত্তি।  ওই ১৪ জনের মধ্যে ৩ জনকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। এদের সহযোগিতায় সিবিআই মুর্শাদাবাদে সায়গলের ৬০টি জমির হদিস পেয়েছে। উদ্ধার হয়েছে বহু বাইক ও অজস্র গাড়ি।

সিবিআই সূত্রে জানা গেছে , একশোরও বেশি জমির দলিল, একাধিক পেট্রল পাম্প, রিসর্ট, ডাম্পারের মালিক সায়গল। শুধুমাত্র মুর্শিদাবাদেই রয়েছে সায়গলের ৬০টি সম্পত্তি। ওইসব সম্পত্তির নথি বাজেয়াপ্ত করেছে সিবিআই।

বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই এইসব সম্পত্তির হদিস পেয়েছে। কিন্তু ওই ১৪ জনের মধ্যে অনেকেই এখন অধরা। এদের মধ্যে রয়েছে বিভিন্ন পেশায় যুক্ত মানুষজন। স্পেশাল টিম ১৪-এর মাধ্যমেই সায়গল তোলাবাজি করত বলে মনে করছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা।  ওই ১৪ জনের মধ্যে ২ জন দুবরাজপুরের। এছাড়াও ওই টিমে রয়েছে হাটনাবাজারের এক যুব নেতা, ইলামবাজারের ২ নেতা, ইসলামপুরের এক নেতা ও রানীনগরে সেখপাড়ার এক নেতা।

ইতিমধ্যেই সায়গলের জামিন খারিজ হয়েছে। শুক্রবার আদালতে সায়গলের জামিনের আর্জি জানিয়ে তাঁর আইনজীবী যুক্তি দেন, দুর্নীতি প্রতিরোধ আইনের ১৭এ ধারায় সায়গলকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু, তা নিয়ম অনুযায়ী সঠিক নয়। সায়গল হোসেন রাজ্য সরকারের কর্মী। তাকে গ্রেফতার করতে গেলে রাজ্য সরকারের অনুমতি নেওয়া প্রয়োজন। যা করা হয়নি।সায়গলের গ্রেফতারির পদ্ধতি নিয়ে আগেই অভিযোগ ওঠায়, সিবিআই-এর তদন্তকারী অফিসার সুশান্ত ভট্টাচার্যকে শোকজ করেন বিচারক রাজেশ চক্রবর্তী।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories