Prothom Kolkata

Popular Bangla News Website

পাখির সঙ্গে বিমানের ধাক্কা, জ্বলে উঠল ইঞ্জিন ! ১৮৫ জনের প্রাণ মহাবিপদে, তারপর ?

1 min read

।। প্রথম কলকাতা ।।

বড়সড় বিপদের হাত থেকে বেঁচে গেল প্রায় ১৮৫জন যাত্রীর প্রাণ। হঠাৎ করেই পাখির সঙ্গে ধাক্কা , তার পরেই ঘটে যেতে পারত বড়সড় দুর্ঘটনা । যার কারণে বিমানে আগুন ধরে যায়। আর ওই বিমানের মধ্যে ছিলেন প্রায় ১৮৫ জন যাত্রী। ঠিক সেইসময় তাদের মানসিক অবস্থার কথা একবার ভাবুন ! ঘটনাটি ঘটেছে রবিবার। ১৮৫ জন যাত্রী নিয়ে পাটনা বিমানবন্দর থেকে ওড়ার পরেই বিমানে আগুন ধরে যায়। বিমানে আগুন ধরে যাওয়ায়, দ্রুত জরুরি অবতরণ করানো হয়। হয়ত একেই বলে ভাগ্য, অল্পের জন্য রক্ষা পেয়েছে ১৮৫ জন যাত্রীসহ বিমান ক্রু সদস্যদের প্রাণ।

পাটনা বিমানবন্দর থেকে দিল্লিগামী ওই বিমানটি আকাশে উড্ডয়নের কিছুক্ষণ পরেই আগুন লেগে যায়। যদি সময়মতো পাইলট সতর্ক না হতেন , তাহলে হয়ত বড়োসড়ো অঘটন ঘটে যেতে পারত । প্রথমে সবাই মনে করেছিলেন, হয়ত প্রযুক্তিগত ত্রুটির কারণে এই ঘটনা ঘটেছে । কিন্তু পরে জানা যায় পাখির সঙ্গে ওই বিমান সংঘর্ষ হয়। যার কারণে বিমানের বাঁদিকের ইঞ্জিনে আগুন লাগে। শুধু তাই নয় , ওই ইঞ্জিন থেকে আগুনের ফুলকি পর্যন্ত বের হতে দেখা গিয়েছে। সেই সময় দ্রুত বিমানটিকে আবার পাটনা বিমানবন্দরে নিয়ে আসা হয়।

সেই দৃশ্য ক্যামেরাবন্দি হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হয়েছে । শুধু আগুন লাগা নয়, বিমানের দুটি ব্লেড বেঁকে গিয়েছে। এক্ষেত্রে প্রত্যেক যাত্রী নিরাপদে রয়েছেন। বেলা সাড়ে বারোটার দিকে বিমানটি পাটনা বিমানবন্দর থেকে উড্ডয়নের পরেই যাত্রীরাও বুঝতে পেরেছিলেন কিছু একটা গোলমাল রয়েছে। কারণ বিমানের ভিতরের আলোগুলি সেভাবে কাজ করছিল না। কখনো জ্বলছিল তো আবার কখনো নিভছিল। প্রায় ২৫ মিনিট পর পাইলটের যথা সময়ে সঠিক সিদ্ধান্তে বিমানটিকে আবার পাটনা বিমানবন্দরে ফিরিয়ে নিয়ে আসা হয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories