Prothom Kolkata

Popular Bangla News Website

‘তুমিই আদর্শ ছিলে ও থাকবে’, বিশেষ দিনে বাবার স্মৃতিচরণায় শাস্বত চট্টোপাধ্যায়

1 min read

।।  প্রথম কলকাতা ।।

আজ ১৯ জুন। বিশ্বে বাবা দিবস। তথা হ্যাপি ফাদার্স ডে। আর এই বিশেষ দিনেই বাবার স্মৃতিচারণ শাস্বতর। আজ থেকে প্রায় ১৫ বছর আগে বাবাকে হারিয়েছেন অভিনেতা। তবে যেটুকু সময় পেয়েছিলেন বাবার থেকে রপ্ত করে নিয়েছিলেন অভিনয় স্বত্তা। আর তারই প্রতিফলন উঠে আসে চলচ্চিত্রের পর্দায়। বাবা শুভেন্দু চট্টোপাধ্যায়ই ছিলেন তাঁর অনুপ্রেণা। একই সঙ্গে একজন পথপ্রদর্শক এবং বন্ধুও। আজ ফাদার্স ডে উপলক্ষ্যে শুভেন্দু চট্টোপাধ্যায়ের সঙ্গে স্মৃতিমাখা ছবিই সকলের সাথে ভাগ করে নিলেন শাশ্বত চট্টোপাধ্যায়।

এদিন নিজেস্ব ইনস্টাগ্রামে বাবার বিভিন্ন সময়ের ছবি সকলের সঙ্গে ভাগ করে নিলেন অভিনেতা। ছবির ক্যাপশনে লিখেছেন, ‘হ্যাপি ফাদার্স ডে বাপি। তুমি সবসময় আমার কাছে একজন আদর্শ ছিলে আর থাকবেও।’ সাদা কালো ছবিতে ঝলমল করছেন নায়ক শুভেন্দু। নজর কাড়ছে তাঁর মুখের সেই হাসি।

প্রসঙ্গত, এই বাবার হাত ধরেই প্রথম টলিউডে পা শাস্বতর। বেশ কিছুদিন আগে এক সাক্ষাৎকারে অভিনেতা জানিয়েছিলেন, ‘জীবনে সেভাবে কোনো কিছু করার স্বপ্ন ছিলোনা। সবসময় ভাবতাম মাথার ওপরে বাবা আছেন। তিনিই বুঝে নেবেন। যখন যা মনে হত করতাম। নির্দিষ্ট কোনও লক্ষ্য ছিলোনা। পাড়ায় বাকি ছেলেদের সাথে আড্ডা মারতাম, চা খেতাম, ক্যারাম খেলতাম। এভাবেই কাটছিল দিন। তারই মাঝে হঠাৎ একদিন বাবা জিজ্ঞেস করে, ‘তুই কী হতে চাস? আমি তো কিছুই বুঝতে পারছি না কোন দিকে যাচ্ছে! যে দিকে দু চোখ যায়। সেদিকে চলে যেতাম যেন।’ আর এই লক্ষ্যভ্রষ্ট হওয়া থেকেই ফিরিয়ে আনলেন বাবা। শুরু হল অভিনয় জীবন। কিন্তু সেসময় ইন্ডাস্ট্রিতে আমার পরিচয় ছিল শুভেন্দুর ছেলে বলে। নিজের নামে পরিচয় গড়ে তুলতে তুলতে কেটে গিয়েছিলো ১০ বছর।’

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories