Prothom Kolkata

Popular Bangla News Website

‘দেশের দুর্ভাগ্য ভালো জিনিসেও রাজনীতির রং লেগে যায়’, অগ্নিপথ ইস্যুতে মুখ খুললেন মোদী

1 min read

।। প্রথম কলকাতা ।।

সেনা বাহিনীর জন্য অগ্নিপথ প্রকল্পের ঘোষণার পর থেকেই দেশজুড়ে জ্বলছে বিক্ষোভের আগুন। অগ্নিপথের প্রতিবাদে দেশজুড়ে সরকারি সম্পত্তির ধ্বংসলীলা চলছে। বিক্ষোভকারীদের আক্রমণের মূল লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে ট্রেন। রেলের কোটি কোটি টাকার সম্পত্তি ধ্বংস হয়েছে। একের পর এক ট্রেনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে অগ্নিপথ বিতর্ক নিয়ে এবার মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। প্রধানমন্ত্রী জানান, দেশের দুর্ভাগ্য ভালো উদ্দেশ্যে কিছু করা হলেও, রাজনীতির রং লেগে যায়।

আজ দিল্লির প্রগতি ময়দানের মূল টানেল ও ভূগর্ভ পথ প্রকল্প উদ্বোধনের অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই অনুষ্ঠান মঞ্চ থেকে প্রধানমন্ত্রী জানান, “গত বছর প্রতিরক্ষা কমপ্লেক্সের উদ্বোধনের সুযোগ পেয়েছিলাম। দেশের জন্য অনেক ভালো জিনিস ভালো উদ্দেশ্য নিয়ে করা হয়ে থাকে, কিন্তু এটা আমাদের দেশের দুর্ভাগ্য তাতেও রাজনীতির রং লেগে যায়।”

অর্থাৎ, প্রধানমন্ত্রীর বক্তব্য, দেশের জন্য ভালো কিছু করা হলেও, তা রাজনীতির চোখে দেখা হয়। আবার বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে যে, নাগরিকদের হিতের জন্যই প্রকল্প আনা হয়। কিন্তু বিরোধীরা শুধুমাত্র বিজেপির বিরোধিতার জন্য, সে সমস্ত প্রকল্প নিয়ে মানুষকে ভুল বোঝান। আবার, অগ্নিপথ প্রকল্প নিয়ে বিক্ষোভ প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছেন, “বিরোধী দল যারা বিভিন্ন সংস্থার দ্বারা এই কাজগুলো করায়। এর পেছনে একটা বড় চক্র আছে। ভারত বিরোধী শক্তি আছে যারা এগুলো করাচ্ছে।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories