Prothom Kolkata

Popular Bangla News Website

নিজের অনুগামীদের দলে বসে যাবার নিদান, বিজেপির অস্বস্তি বাড়িয়ে দিলেন বীরভূমের দুধকুমার

।। প্রথম কলকাতা ।।

২০২১ এর বিধানসভা নির্বাচনে পরাজয়ের পর থেকেই একের পর এক নির্বাচনে ধারাবাহিক বিপর্যয় ঘটছে গেরুয়া শিবিরের। এখানেই শেষ নয়, গোদের উপর বিষ ফোঁড়ার মত বাড়ছে দলের গোষ্ঠী কোন্দল। একের পর এক নেতা দলের বিরুদ্ধে সুর চড়াচ্ছেন, কেউ কেউ দলও ছাড়ছেন। এই অবস্থায় দাঁড়িয়ে নিজের অনুগামীদের বসে যাওয়ার নির্দেশ দিলেন বীরভূমের বিজেপি নেতা তথা বিজেপির রাজ্য কমিটির সদশ্য দুধকুমার মন্ডল। তাঁর এই বার্তা শোরগোল বাধিয়ে দিয়েছে বঙ্গ রাজনীতিতে।

আজ সোশ্যাল মিডিয়াতে একটি বিস্ফোরক পোস্ট করেছেন বীরভূমের বিজেপি নেতা দুধকুমার মন্ডল। যেখানে তিনি লিখেছেন, জেলা থেকে ব্লক কমিটি, তাঁর সঙ্গে আলোচনা না করেই কমিটি গঠন করা হয়েছে। তাই বিজেপি সমর্থক ও কার্যকর্তারা যাঁরা তাঁকে ভালবাসেন, তাঁদের চুপচাপ বসে যাবার পরামর্শ দিয়েছেন তিনি।

এখানেই শেষ নয়, দলের বিরুদ্ধে তোপ দেগে তাঁর বক্তব্য, জেলায় এখন যেভাবে রাজনীতি চলছে, তাকে সমর্থন করা যায় না। আজ দলটা একটা কোম্পানিতে পরিণত হয়ে যাচ্ছে। রাজ্য সভাপতি জেলা সভাপতির নাম ঘোষণা করছেন। জেলা সভাপতি ব্লক সভাপতির নাম ঘোষণা করছেন। ব্লক সভাপতি নিজের মত কমিটি গঠন করছেন।

তিনি আরো জানান, ময়ূরেশ্বর ২ এলাকায় এক সময় তিনি দলকে দাঁড় করিয়েছিলেন। এখন সেখানে দল তলানিতে এসে পৌঁছেছে। তবু তাঁদের মনে হয় না, দলটাকে এগিয়ে নিয়ে যাবার জন্য তাঁর প্রয়োজন আছে। তাঁর মুখ ব্যবহার করা হচ্ছে, বলা হচ্ছে তিনি দলের সঙ্গেই রয়েছেন, কিন্তু দলের সিদ্ধান্ত নেওয়ার সময় তাঁর সঙ্গে কোন আলোচনা করা হচ্ছে না। একাধিকবার নেতৃত্বকে তিনি বিষয়টি জানিয়েছেন। কিন্তু কর্ণপাত করা হয়নি।

তাঁর এই বক্তব্য শুনে অনেকেই প্রশ্ন করেছেন, তবে কি দল ছাড়তে চলেছেন তিনি। এর উত্তরে দুধকুমার মন্ডল জানান, “বিজেপি করি, বিজেপিই করব। মিটিংয়ে না গেলেও বিজেপিতে থাকা যায়। অন্য দলে যাওয়ার প্রশ্নই ওঠে না। শেষ রক্তবিন্দু পর্যন্ত এখানে আছি।”

এ প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানান, “কোন নেতাকে ভালবেসে কেউ ভারতীয় জনতা পার্টি করেন না। ভারতীয় জনতা পার্টি নীতি, আদর্শের উপর ভিত্তি করে করে সবাই।” আবার, তাঁকে প্রশ্ন করা হয়েছে, দুধকুমার মন্ডল এখনো বিজেপিতে রয়েছেন, তাঁর বিরুদ্ধে কি কোন পদক্ষেপ নেওয়া হবে? এর উত্তরে সুকান্ত মজুমদার জানান, “দলের নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories