Prothom Kolkata

Popular Bangla News Website

ভাবা যায়, নিজের হাতে আবর্জনা কুড়োচ্ছেন নরেন্দ্র মোদী ! কিন্তু কেন?

1 min read

।।প্রথম কলকাতা।।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতকে পরিষ্কার এবং পরিচ্ছন্ন রাখার জন্য শুরু করেছিলেন স্বচ্ছ ভার‍ত মিশন। রবিবার নিজেও সেই কর্মসূচীর অন্তর্ভুক্ত হলেন মোদী।নিজের হাতে ময়লা কুড়োলেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার প্রগতি ময়দান ইন্টিগ্রেটেড ট্রানজিট করিডোর প্রকল্পের মূল টানেল এবং অন্যান্য পাঁচটি আন্ডারপাস উদ্বোধন করলেন। ছয় লেনের বিভক্ত এই টানেলের একাধিক উদ্দেশ্য রয়েছে, যার মধ্যে রয়েছে প্রগতি ময়দানের বিশাল বেসমেন্ট পার্কিংয়ে প্রবেশাধিকার। সেই অনুষ্ঠানেই নিজের হাত ময়লা কুড়োলেন ভারতের প্রধানমন্ত্রী।

এদিন আইটিপিওর টানেলের মধ্যে দিয়ে হেঁটে যাওয়ার সময় আচমকা প্রধানমন্ত্রীর চোখ পড়ে রাস্তায় পড়ে থাকা আবর্জনার দিকে। দেখেই সেদিকে হাঁটতে থাকেন মোদী। সকলের মনে তখন প্রশ্ন, প্রধানমন্ত্রী কেন সেদিকে এগোচ্ছেন? দেখা যায় প্রধানমন্ত্রী হাতে তুলে নিচ্ছেন সেই রাস্তায় পড়ে থাকা আবর্জনা। প্রধানমন্ত্রীকে এভাবে সদ্য উদ্বোধন হওয়া টানেলের রাস্তা থেকে আবর্জনা কুড়িয়ে নিতে দেখে অবাক হন অনেকেই।

উল্লেখ্য, এই প্রথমবার নয়। এর আগেও সমুদ্র সৈকতে প্রধানমন্ত্রী হাঁটার সময় সেখান থেকে তাঁকে ফেলনা আবর্জনা কুড়িয়ে নিতে দেখা যায়। সেই ঘটনা নিয়ে বিরোধীরা ‘রাজনৈতিক চমক’ আখ্যা দিয়ে বিজেপির বিরুদ্ধে তুমুল তোপ দাগে।

আজ প্রগতি ময়দানে এই উদ্বোধনের মঞ্চ থেকেও মোদী চেনা সুরে বিরোধীদের বিরুদ্ধে তোপ দাগেন। তিনি মুখ খুলে অভিযোগের সুরে বলেন, কীভাবে বিরোধীরা এই বিশাল প্রজেক্টকে আইনি পথে রোখার চেষ্টা করেছিল। ৯২০ টাকার এই প্রজেক্ট ঘিরে দিল্লির সড়ক পথে পরিবহন আরও উন্নত হবে বলে মনে করা হচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, এই ঘটনায় মানুষের জীবনযাত্রার ক্ষেত্রে সুবিধা আগের চেয়ে অনেকটাই বেশি হবে।

তবে উল্লেখ্য খুব একটা প্রগতি, প্রগতি ময়দানে হয়নি যা বহু বছর আগে দেশে স্থাপিত হয়েছিল, এই বার্তা দিয়ে এদিন দিল্লির প্রগতি ময়দানে আইটিপিও-র টানেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে ছিল বিশিষ্টজনদের সমাহার

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories