Prothom Kolkata

Popular Bangla News Website

SIT-এর তদন্তেই সিলমোহর CBI-এর, তপন কান্দু খুনের ঘটনায় উঠে এল পারিবারিক দ্বন্দ্বের তথ্য

1 min read

।। প্রথম কলকাতা।।

ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুকে গুলি করে হত্যা করা হয় । এই ঘটনা প্রথম থেকেই সন্দেহের তালিকায় ছিলেন তাঁর ভাইপো। কারণ পুরনির্বাচনে কাকা ভাইপোর মধ্যে লড়াই ছিল । সেই জায়গায় জয় যুক্ত হন কাকা এবং হারতে হয় ভাইপোকে। তপন কান্দু খুনের ঘটনায় তদন্ত করার জন্য রাজ্য সরকারের তরফ থেকে সিট গঠন করা হয়েছিল। তবে সিটের তদন্তে ভরসা রাখতে পারেনি তপন কান্দুর পরিবার । যার কারণে তাঁরা সিবিআই তদন্তের দাবি জানান । অবশেষে ঘটনার তদন্তভার দেওয়া হয় সিবিআইয়ের হাতে । আর এবার সিবিআইয়ের দেওয়া প্রাথমিক চার্জশিটে পুরনির্বাচনে কাকা ভাইপোর হার-জিতের তথ্য উঠে এসেছে বলে জানা যায়।

গত ১৩ই জুন সিবিআই আধিকারিকরা আদালতে ৫২৫ পাতার একটি প্রাথমিক চার্জশিট জমা দেন বলে খবর। এই ঘটনাটির তদন্ত যখন সিট করছিল তখন জানা যায় যে তপন কান্দু এবং তাঁর দাদার মধ্যে একটি পারিবারিক দ্বন্দ্ব রয়েছে বহুদিন ধরে । এছাড়াও তাঁরা বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত থাকায় তাদের মতাদর্শ আলাদা ছিল । এরপর পুরসভা নির্বাচনে কংগ্রেসের তপন কান্দুর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তাঁর ভাইপো দীপক কান্দু। এরপর সিবিআই যখনই ঘটনা তদন্ত শুরু করে ঠিক একই তথ্যগুলি সিবিআইয়ের হাতে উঠে আসে।

এই ঘটনার তদন্তে নেমে প্রথম তিন জনকে গ্রেফতার করা হয়েছিল। আর তারপর আরও একজনকে গ্রেফতার করেন সিবিআই আধিকারিকরা। গত ১৩ তারিখ পুরুলিয়া আদালতে সিবিআই এর তরফ থেকে এই চার্জশিট জমা দেওয়া হয়। সেখানে এই বিষয়গুলিই উল্লেখ করা হয়েছে অর্থাৎ তপন কান্দু খুনের ঘটনায় জড়িত রয়েছে তাঁর পরিবারের সদস্যরা। পারিবারিক দ্বন্দ্ব সহ রাজনৈতিক দ্বন্দ্বের জেরে তাকে খুন করা হয় বলে খবর । এমনকি তাকে খুন করার জন্য লক্ষাধিক টাকা দিয়ে ভাড়াটে খুনি আনা হয়েছিল বলেও জানা যায়।

বর্তমানে সিবিআই আধিকারিকরা তদন্ত চালিয়ে যাওয়ার আবেদন জানিয়েছেন আদালতের কাছে। উল্লেখ্য , পুরুলিয়ার ঝালদায় জয়ী কংগ্রেস কাউন্সিলর ছিলেন তপন কান্দু। তাঁর ভাইপো দীপক কান্দু তৃণমূল কংগ্রেসের হয়ে তাঁর বিরোধিতা করেছিলেন। তবে পুর নির্বাচনে জয় যুক্ত হন তপন কান্দু। এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে তাঁর ভাইপো দীপক কান্দুকে। অন্যদিকে, তপন কান্দুর মৃত্যুর ফলে বর্তমানে জনপ্রতিনিধি শূন্য হয়ে পড়েছে সেই ওয়ার্ডটি। যে কারণে সেখানে উপনির্বাচন হতে চলেছে এবং ওই ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী হিসেবে লড়াই করবেন তপন কান্দুর আরও এক ভাইপো মিঠুন কান্দু।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories