Prothom Kolkata

Popular Bangla News Website

প্রশংসনীয়, স্কুবা ডাইভিংয়ে গিয়েও ‘পরিবেশ বাঁচাও’ অভিযান, পরিণীতিকে কুর্ণিশ ভক্তদের

1 min read

।।  প্রথম কলকাতা ।।

কখনও বিকিনি পরে আবার কখনও আন্ডার ওয়াটার ডাইভিং-এর পোশাক পরে স্কুবা ডাইভিং করছেন অভিনেত্রী পরিণীতি চোপড়া। তবে এসবের মধ্যেও ভুলছেন না নিজের কর্তব্য। স্কুবা ডাইভিংয়ে গিয়েও ‘পরিবেশ বাঁচাও’ অভিযান চালালেন পরিণীতি। গভীর সমুদ্রে ডুব দিয়ে বর্জ্য পদার্থ প্লাস্টিক কুড়িয়ে নিচ্ছেন পরিণীতি চোপড়া। সোশ্যাল মিডিয়ায় ভিডিও প্রকাশ্যে আসতেই মুহূর্তে হয়েছে ভাইরাল। বলিউড অভিনেত্রীর এমন অভিনব উদ্যোগকে কুর্নিশ জানাচ্ছেন নেটনাগরিকরা।

এদিন সেই ভিডিও নিজেস্ব ইনস্টাগ্রাম হ্যান্ডেলে শেয়ার করেছেন অভিনেত্রী। সেখানেই অভিনেত্রীকে দেখা গেল ডুবুরিদের মতো পোশাকে। শুধু তাই নয়, প্রশিক্ষকরে নির্দেশে স্কুবা ডাইভিংয়ের মজা নেওয়ার পাশাপাশি গভীর সমুদ্রের বুকে যেসমস্ত বর্জ্য পদার্থ কিংবা প্লাস্টিকের জিনিস পাচ্ছেন, তা কুড়িয়ে সংগ্রহ করছেন। একই সাথে অনুরাগীদের পরিবেশ সচেতনতার বার্তা দিচ্ছেন। যা প্রশংসনীয়। পোস্ট করা ভিডিওর ক্যাপশনে লিখেছেন, “স্কুবা ডাইভিং করতে মজা তো লেগেইছে, কিন্তু সমুদ্রের বুকে জমে থাকা বর্জ্য পদার্থের বিরুদ্ধেও আমার এই অভিযান আরো বেশি মজাদার। একই সাথে অনুরাগীদেরও সামুদ্রিক পরিবেশ বাঁচাতে অভিনেত্রীর সঙ্গে যোগ দেওয়ার আর্জি জানিয়েছেন প্রিয়াঙ্কা।”

পাশাপাশি পোস্ট করা ভিডিওতে সচেতনতারা বার্তাও জুড়ে দিয়েছেন পরিণীতি। লিখেছেন, “প্রতিবছর প্রায় ১৪ মিলিয়ন প্লাস্টিক সমুদ্রের বুকে জমা হয়। সেই পরিমাণ ভয়ানকভাবে বেড়ে দাঁড়ায় ২০২০ সালে। এতে হাজারও সামুদ্রিক প্রাণীদের অস্তিত্ব সংকটে রয়েছে। কচ্ছপ, ডলফিন, সিল-রাও এই তালিকায় রয়েছে। এসমস্ত আবর্জনা সরিয়ে ডুবুরিরাই এদের প্রাণ বাঁচাতে পারেন। সমুদ্র পরিস্কার অভিযান শুরু হওয়া থেকে শুরু করে আজ পর্যন্ত মাত্র প্রায় ২ মিলিয়ন প্লাস্টিক উদ্ধার হয়েছে। তাই নিজেও এই অভিযানের অংশীদার হতে পেরে ভাল লাগছে বলেই জানিয়েছেন পরিণীতি।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories