Prothom Kolkata

Popular Bangla News Website

অগ্নিপথের জেরে চরম ভোগান্তি, প্রাণ গেল বৃদ্ধের ! দেশজুড়ে বিক্ষোভের আগুন

।। প্রথম কলকাতা ।।

সারা ভারতবর্ষ জুড়ে দফায় দফায় অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় যুবসমাজ বিক্ষোভ দেখাচ্ছে। প্রতিবাদের নাম করে চলছে ট্রেন ভাঙচুর , কখনো বা ট্রেন অবরোধ আবার কখনো বা ট্রেনে ধরিয়ে দেওয়া হচ্ছে আগুন । সাধারণত ভারতীয় রেলপথকে সাধারণ মানুষের লাইফলাইন বলা হয়। সেখানে রেলপথ বিপর্যস্ত মানে চরম ভোগান্তিতে সাধারণ মানুষ। এবার এই বিক্ষোভের জেরে প্রাণ গেল এক বৃদ্ধের। বিক্ষোভের কারণে ট্রেন বন্ধ ছিল। সেই সময় ওই বৃদ্ধের বুকে ব্যথা শুরু হয়। কিন্তু যথাযথ সময়ে চিকিৎসা পরিষেবা তাকে দেওয়া যায়নি, শুধুমাত্র ট্রেন অবরোধের কারণে। যার জেরে মৃত্যু হয়েছে ওই বৃদ্ধের।

ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের সেখানে উড়িষ্যার ৭০ বছর বয়সী ব্যক্তির মৃত্যু হয়েছে হৃদরোগের কারণে। তিনি অসুস্থ ছিলেন কিন্তু তাকে সময়মতো চিকিৎসা পরিষেবা দেওয়া যায়নি। শুধুমাত্র একজন নয় এই বিক্ষোভের জেরে বহু মানুষ বিপদে পড়েছেন। অনেকেই আছেন যারা পরীক্ষা দিতে যাচ্ছেন, আবার অনেকে চিকিৎসার কাজে অন্য রাজ্যে যাচ্ছেন। এছাড়াও নিত্যযাত্রীদের অবস্থাও বেহাল। ইতিমধ্যে বাতিল হয়েছে প্রায় ৬৭৬ টি ট্রেন । তার মধ্যে কিছু ট্রেনের সময়সীমা বদল করা হয়েছে, আবার কিছু ট্রেনের পথ ডাইভার্টেড করা হয়েছে। এসবের কারণে প্রচুর অঙ্কের ক্ষতি হচ্ছে ভারতীয় রেলের।

ওই বৃদ্ধ ব্যক্তি গত শনিবার উড়িষ্যা থেকে বিশাখাপত্তনম যাচ্ছিলেন চিকিৎসার জন্য। কিন্তু তখন অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে কিছু যুবক প্রতিবাদ করছিলেন বিশাখাপত্তনম স্টেশনে । এর ফলে ট্রেন আটকে দেওয়া হয় । যার কারণে মৃত্যু হয়েছে হৃদরোগীর যোগেশ বেহারা নামক ওই বৃদ্ধের। তিনি কোর্বা এক্সপ্রেসের যাত্রী ছিলেন , তিনি যে ট্রেনে যাচ্ছিলেন সেটি আটকে দেওয়া হয়েছিল অন্ধ্রপ্রদেশের কোথাভালাসা স্টেশনে। ট্রেনটি আটকে দেওয়ার কিছুক্ষণ পর ওই ব্যক্তির বুকে ব্যথা শুরু হয়েছিল। সেই সময় তার আত্মীয়রা কোনো অ্যাম্বুলেন্স পাননি। তাকে অবশেষে একটি গাড়িতে করে বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়, কিন্তু হাসপাতালে পৌঁছানোর আগেই পথে তার মৃত্যু হয়েছে ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories