Prothom Kolkata

Popular Bangla News Website

লিভারপুল ছেড়ে বায়ার্ন মিউনিখে পাড়ি দিচ্ছেন সাদিও মানে

1 min read

।। প্রথম কলকাতা ।।

অবশেষে জল্পনার অবসান, লিভারপুল ছাড়ছেন সাদিও মানে। সদ্য শেষ হওয়া মরসুমের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আগে থেকেই জল্পনা শোনা যায় সাদিও মানে লিভারপুল ছাড়ছেন। যদিও লিভারপুলের সঙ্গে আরো এক বছর চুক্তি ছিল এই সেনেগাল তারকার। তার আগেই অল রেডদের বিদায় জানাচ্ছেন মানে। জানা যায়, বায়ার্ন মিউনিখে যোগ দিচ্ছেন তিনি। অফিসিয়াল ঘোষণা না হলেও বায়ার্নের ক্রীড়া পরিচালক স্কাই স্পোর্টসকে দেওয়া একটি সাক্ষাৎকারে খবরটি নিশ্চিত করেছেন।

সাদিও মানে লিভারপুল ছেড়ে চলে যাওয়ায় ভেঙে গেল লিভারপুলের সাদিও মানে, মহম্মদ সালাহ ও রোবার্ত ফিরমিনোর ‘ত্রিফলা’ জুটি। যে ‘ত্রিফলা’ জুটি অল রেডদের দিয়েছেন একাধিক শিরোপার ছোঁয়া। লিভারপুলের সাম্প্রতিক কালের সাফল্যে এই তিন জুটির অবদান অনন্য। লিভারপুলের জার্সিতে এই ত্রিফলা জুটি ৮৫০ ম্যাচে গোল করেছেন ৩৭৪টি। সেই ত্রিফলা’ জুটির অন্যতম সদস্য সাদিও মানে জানিয়ে দিয়েছেন, ‘জার্সির রঙ হয়তো লাল থাকবে, কিন্তু লোগোটা বদলে যাবে।’

দিন কয়েক আগে সাড়ে সাত কোটি ইউরোর বিনিময়ে বেনফিকা থেকে উরুগুইয়ান ফরোয়ার্ড ডারউইন নুনিয়েজকে দলে ভেরায় লিভারপুল। আর তার পরেই মানের লিভারপুল ছাড়া একপ্রকার নিশ্চিত হয়ে যায়। ২০১৬ সালে ৩ কোটি ৪০ লাখ পাউন্ডে সাউদাম্পটন থেকে লিভারপুলে যোগ দেন সেনেগালের তারকা। অল রেডদের জার্সি গায়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৬৯ ম্যাচে ১২০ গোল করেছেন মানে। গত মরসুমে ক্লাবের হয়ে জিতেছেন লিগ কাপ ও এফএ কাপের শিরোপা। এছাড়াও গত মরসুমে দেশের জার্সিতে জিতেছেন আফ্রিকান নেশন্স লিগের শিরোপা। হারিয়েছেন ক্লাব সতীর্থ সালাহ’র দেশ মিশরকে। গত কয়েক বছরে লিভারপুল দিয়েছেন প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ, ক্লাব বিশ্বকাপ, এফএ কাপ, লিগ কাপ ও উয়েফা সুপার কাপের শিরোপা।

Categories