Prothom Kolkata

Popular Bangla News Website

অগ্নিপথের জেরে ফের অবরোধ হাওড়া-বর্ধমান মেন শাখায়, আজও বাতিল একাধিক ট্রেন

1 min read

।। প্রথম কলকাতা।।

কেন্দ্র সরকারের অগ্নিপথ আইন প্রত্যাহারের দাবিতে দেশজুড়ে বিভিন্ন রাজ্যে বিক্ষোভের আগুন ছড়িয়ে পড়েছে। রীতিমত বেহাল পরিস্থিতি বিভিন্ন রাজ্যের। ট্রেন অবরোধ, রাস্তা অবরোধের জেরে বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা । গতকালও এই অগ্নিপথ আইন প্রত্যাহারের দাবিতে ব্যারাকপুর স্টেশনে অবরোধ বিক্ষোভ করা হয়। আর আজ হাওড়া-বর্ধমান মেন শাখার শ্রীরামপুর স্টেশনে বিক্ষোভকারীদের বিক্ষোভের জেরে ব্যাহত হয় ট্রেন পরিষেবা। তাদের দাবি , দফায় দফায় এত অবরোধের পরেও যদি এই আইন প্রত্যাহার না করা হয় তাহলে এর থেকেও বৃহত্তর আন্দোলনে নামবেন তাঁরা।

রবিবার আইন বাতিল করার দাবি নিয়ে রেল অবরোধ করেন বিক্ষোভকারীরা । তাঁরা স্পষ্ট জানান, তাদের অবরোধে যদি কোনরকম সুরাহার না হয় তাহলে পশ্চিমবঙ্গ থেকে কোন ট্রেন বিহার, উত্তরপ্রদেশে যেতে দেওয়া হবে না । এদিনের বিক্ষোভে সামিল ছিলেন বেশ কিছু চাকরি প্রার্থী , যারা পরীক্ষা দিয়েছিলেন। বিক্ষোভকারীদের দাবি , কেন্দ্রীয় সরকারের যে অগ্নিপথ আইন রয়েছে তার তীব্র বিরোধিতা করছেন তাঁরা। বর্তমানে যে পরিস্থিতি তৈরি হয়েছে বিহার ,উত্তরপ্রদেশে আগামী দিনে সেইরকম পরিস্থিতি বাংলাতেও হতে চলেছে। তাঁরা হুঁশিয়ারি দেন যে, এই আইন প্রত্যাহার করা না হলে পশ্চিমবঙ্গ থেকে একটি ট্রেনও বিহার, উত্তর প্রদেশ, দিল্লিতে যেতে দেওয়া হবে না।

যদিও বেশ কিছুক্ষণ বিক্ষোভ-অবরোধ চলার পর সেই অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা। বর্তমানে সেই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। কিন্তু রাজ্যের বিভিন্ন জায়গায় দফায় দফায় অগ্নিপথের আঁচ দেখতে পাওয়া যাচ্ছে। উল্লেখ্য, এই বিক্ষোভের জেরে আজও পূর্ব রেলের বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। সেই ট্রেন গুলি তালিকায় রয়েছে, আসানসোল-গয়া এক্সপ্রেস, কলকাতা-অমৃতসর এক্সপ্রেস , হাওড়া-জয়নগর এক্সপ্রেস , মালদা টাউন- পাটনা এক্সপ্রেস। এছাড়াও পূর্ব রেলের বেশকিছু ট্রেনের সময়সূচীতে পরিবর্তন আনা হয়েছে । সেগুলি হল- কলকাতা-জম্বু তাওয়াই এক্সপ্রেস হাওড়া-নিউ দিল্লি পূর্বা এক্সপ্রেস ,হাওড়া-নিউ দিল্লি রাজধানী এক্সপ্রেস, হাওড়া-দেরাদুন এক্সপ্রেস।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories