Prothom Kolkata

Popular Bangla News Website

রাজ্যের মুকুটে নয়া পালক, বন ও পরিবেশ সংক্রান্ত বিভাগে স্কচ অ্যাওয়ার্ড পেল বাংলা

।।প্রথম কলকাতা।।

ফের রাজ্যের মুকুটে স্কচ অ্যাওয়ার্ড।এবার বন ও পরিবেশ সংক্রান্ত বিভাগে শীর্ষ স্থান পেল মমতার বাংলা।‘স্কচ স্টেট অফ গভর্ন‌্যান্স রিপোর্ট ২০২১’ অনুযায়ী বন ও পরিবেশ সংক্রান্ত বিভাগে বাংলা শীর্ষ স্থান দখল করেছে। সরকার পরিচালনায় দক্ষতার জন‌্য বিভিন্ন বিভাগে রাজ‌্যগুলিকে ‘স্কচ’ পুরস্কার দেওয়া হয়।

ঘোষণা করা হয়েছে, বন ও পরিবেশ সংক্রান্ত বিভাগেও সেরার সম্মান বাংলার ঘরেই। এর আগেও একাধিক ক্ষেত্রে স্কচ অ্যাওয়ার্ড পেয়েছে রাজ্য। শনিবারই একটি পুরস্কার পেয়েছে বাংলার পরিবহণ দফতর। শনিবার দিল্লিতে পরিবহণ দফতরের সচিব রাজেশ কুমার সিনহার হাতে এই সম্মান তুলে দেওয়া হয়েছে।

এছাড়াও কোভিড মোকাবিলা এবং জনপরিষেবায় দুর্দান্ত কাজের সুবাদে বাংলার ঝুলিতে এসেছিল একাধিক ‘স্কচ’ অ্যাওয়ার্ড। সেবার দুই বিভাগে স্কচ গোল্ডেন অ্যাওয়ার্ড পেয়েছিল বাংলা।

শিল্পতেও এই পুরষ্কার জিতেছেন মমতা। শিল্প বান্ধব পরিবেশ অর্থাৎ ইজ অফ ডুয়িং বিজনেসের জন্য রাজ্য এই সম্মান পেয়েছে বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ রাজ্য স্কচ পেয়েছে শিক্ষাতেও। সারা দেশের মধ্যে পশ্চিমবঙ্গের শিক্ষা ব্যবস্থা অধিকার করেছে প্রথম স্থান। রাজ্যের অর্থ দফতর থেকে শুরু করে নারী ও শিশু কল্যাণ দফতরও পেয়েছে এই স্কচ পুরস্কার।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories