Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING: রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে আজ প্রথম বৈঠক বিজেপির, যোগদান করবেন নাড্ডা-শাহ

1 min read

। প্রথম কলকাতা ।।

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধীদের বৈঠকের পর আজ প্রথম বৈঠকে বসতে চলেছে বিজেপি। বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার বাসভবনে হতে চলেছে এই বৈঠক। বৈঠকে উপস্থিত থাকতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সহ বিজেপির একাধিক কেন্দ্রীয় নেতৃত্ব। আজ সন্ধ্যে ৬ টায় অনুষ্ঠিত হতে চলেছে এই বৈঠক। রাষ্ট্রপতি নির্বাচন উপলক্ষে ১৪ জন সদস্যের একটি কমিটি গঠন করেছে বিজেপি। যে কমিটির আহ্বায়ক হলেন কেন্দ্রীয় জল সম্পদ মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত। আজ এই কমিটি বৈঠকে বসতে চলেছে।

সন্ধ্যে ৬ টায় বৈঠক হতে চলেছে বিজেপির সর্বভারতীয় সভাপতি জগত প্রকাশ নাড্ডার বাড়িতে। বৈঠকে যোগদান করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। আবার, আগামী ২৬ সে জুন থেকে জার্মানিতে জি ৭ সম্মেলন শুরু হবে। যেখানে যোগদান করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর জার্মানি সফরের আগেই রাষ্ট্রপতি পদপ্রার্থী চূড়ান্ত করতে করে ফেলতে পারে বিজেপি। জানা যাচ্ছে, যিনি বিজেপির রাষ্ট্রপতি পদপ্রার্থী হবেন, তাঁর মনোনয়নপত্র জমা দেওয়ার সময় উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী।

আবার, ইতিমধ্যেই বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা ও কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং একাধিক শাসক ও বিরোধী নেতা-নেত্রীদের সঙ্গে ফোনে কথা বলেছেন। তবে, এনডিএ শিবিরের প্রার্থী কে হবেন? তা এখনও স্পষ্ট করে জানা যায়নি। রাষ্ট্রপতি পদপ্রার্থী নিয়ে এনডিএ থেকে কিছুটা এগিয়েছে বিরোধীরা। যদিও এখনও পর্যন্ত সর্বসম্মত প্রার্থী ঘোষণা করা হয়নি। শারদ পাওয়ার প্রার্থী হতে ইচ্ছুক নন, ফারুক আবদুল্লাও অনিচ্ছা প্রকাশ করেছেন। তবে, বিরোধীদের পছন্দের তালিকায় রয়েছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল গোপালকৃষ্ণ গান্ধী

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories