Prothom Kolkata

Popular Bangla News Website

Bankura: মনোনয়নে বাধা দিলে হিসেব বুঝে নেওয়া হবে! শাসক দলকে হুমকি BJP সাংসদের

1 min read

।। প্রথম কলকাতা।।

বঙ্গ রাজনীতিতে শাসক দল এবং বিরোধী দলের মধ্যে হুমকি ও পাল্টা হুমকির পর্ব চলতেই থাকে। সেরকম ভাবেই আবারও একবার বাঁকুড়ার এক ধর্মশালায় বিজেপি সাংসদের হুঁশিয়ারি শাসক দলকে । আসন্ন পঞ্চায়েত নির্বাচনে বিরোধী দল বিজেপিকে মনোনয়ন জমা দিতে বাধা দিলে হিসেব বুঝে নেওয়া হবে। কারণ এর আগে বিজেপির তরফ থেকে বহুবার অভিযোগ উঠে এসেছে যে নির্বাচনের আগে বিজেপি প্রার্থীদের মনোনয়ন জমা দিতে দেওয়া হয়নি, তাদের বাড়ি ঘেরাও করা হয়েছে, হুমকি দেওয়া হয়েছে। যার কারণে এবার সভা মঞ্চ থেকেই শাসক দলকে হুঁশিয়ারি বিজেপি সাংসদের।

শনিবার বাঁকুড়ার ধর্মশালায় বিজেপির একটি সাংগঠনিক বৈঠক ছিল। আর সেই বৈঠকে এই হুঁশিয়ারি দেন পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিংহ মাহাতো। তিনি বলেন, “ জঙ্গলমহলে যেভাবে আমরা ফল করেছিলাম তাতে তৃণমূলকে পিছনে ফেলে দিয়েছিলাম। এইবার তৃণমূলকে আমরা পরিষ্কার করে দেব। জঙ্গলমহলে যে পাঁচটি জেলা রয়েছে সেই পাঁচটি জেলায় তৃণমূলকে খুঁজে পাওয়া যাবে না”। একই সঙ্গে তিনি বলেন, ” এবারও যদি নমিনেশন না করতে দেওয়ার মতো পরিস্থিতি তৈরি করে, সেখানেই আমরা তার হিসেব বুঝে নেব। সামনে আসুক! কত ধানে কত চাল তা পুরুলিয়া-ঝাড়গ্রামেও দেখিয়েছি”।

বিজেপি সাংসদের এই হুঁশিয়ারির পাল্টা জবাব দেন বাঁকুড়ায় তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান শ্যামল সাঁতরা। তাঁর কথায়, ” কোনো প্রভাব পড়বে না। বিজেপি অন্দরমহলে রয়েছে, তাঁরা মানুষের সঙ্গে নেই। তাঁরা মানুষের কাছে ভয়ে যেতে পাচ্ছেন, এই কারণেই যে ভোটের আগে তাঁরা যে সমস্ত প্রতিশ্রুতি দিয়েছিলেন একটাও পালন করতে পারেননি । অন্দরমহলে দু একটা মিটিং করে মানুষের কাছে হুমকির বার্তা দেওয়ার চেষ্টা করছেন”। তাঁর দাবি, মারপিটের রাজনীতি তৃণমূল কংগ্রেস করে না। যতগুলি নির্বাচনে তৃণমূলে অংশ নিয়েছে সেখানে স্বচ্ছ নির্বাচন হয়েছে এবং তাতে জয়লাভ করেছে তৃণমূল। এছাড়াও তিনি বিজেপিকে কটাক্ষ করে বলেন, তাঁরা পঞ্চায়েত নির্বাচনের জন্য আদৌ প্রার্থী খুঁজে পাবেন কিনা সেই আশঙ্কা থেকে এই ধরনের মন্তব্য করছেন জনসাধারণকে বিভ্রান্ত করার জন্য।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories