Prothom Kolkata

Popular Bangla News Website

ভারসাম্য হারালেন জো বাইডেন, সাইকেল থেকে পড়লেন সোজা মাটিতে ! তারপর ….

1 min read

।। প্রথম কলকাতা ।।

মার্কিন প্রেসিডেন্ট বলে কথা, সামান্য খুঁটিনাটি বিষয়ে তাঁকে খবরের শিরোনামে থাকতে দেখা যায়। রাষ্ট্রপরিচালনা ছাড়াও এর আগে তাঁর শারীরিক অবস্থা নিয়ে বহু খবর ভাইরাল হয়েছিল। সম্প্রতি আরেকটি ভিডিও ভাইরাল হয়েছে জো বাইডেনের , যেখানে দেখা গিয়েছে তিনি সাইকেল থেকে পড়ে গিয়েছেন। সারা বিশ্বজুড়ে নেট মাধ্যমের নানান প্ল্যাটফর্মে এখন সেই ভিডিও ঘুরছে। যদিও এক্ষেত্রে জো বাইডেনের বয়সটা একটু ভাবার বিষয়।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নিজেকে ফিট রাখতে নিয়মিত ব্যায়াম করেন এবং সাইকেল চালান। শনিবার সকালে, তিনি ডেলাওয়্যার রাজ্যে তাঁর সমুদ্র সৈকত বাড়ির কাছে রাস্তায় কয়েক জন ব্যক্তির সাথে সাইকেল চালাচ্ছিলেন। ঠিক সেই সময় তিনি হঠাৎ করে সাইকেল থেকে পড়ে যান। যদিও এক্ষেত্রে তিনি সেভাবে কোনো চোট পাননি। তবে সেই দৃশ্য ক্যামেরায় রেকর্ড হওয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা গিয়েছে ৭৯ বছর বয়সেই জো বাইডেন সাইকেল থেকে পড়ে গিয়েই সঙ্গে সঙ্গে উঠে দাঁড়িয়েছেন এবং জানিয়েছেন তিনি ঠিক আছেন।

রাষ্ট্রপতি শুভাকাঙ্খী ও সাংবাদিকদের বলেছেন যে সাইকেলের ক্লিপ থেকে একটি পা বের করতে গিয়ে তিনি তাঁর ভারসাম্য হারিয়েছিলেন। এই বিষয়ে হোয়াইট হাউসের একজন কর্মকর্তা জানিয়েছেন, এক্ষেত্রে তাঁর কোনো চিকিৎসার প্রয়োজন নেই।

জো বাইডেন হলেন একজন আমেরিকান রাজনীতিবিদ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬ তম রাষ্ট্রপতি। ২০২০ সালের মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করেছিলেন। ২০২১ সালের জানুয়ারি মাসে তিনি আমেরিকার ৪৬তম রাষ্ট্রপতি হিসাবে শপথ গ্রহণ করেন।

সবচেয়ে বয়স্ক মার্কিন রাষ্ট্রপতি হিসাবে তাঁর স্বাস্থ্যের বিষয়ে সর্বদা খেয়াল রাখা হয়। এর আগেও জল্পনা শুরু হয়েছিল, তিনি নাকি ডিমেনশিয়ায় ভুগছেন। তাঁকে দেখা গিয়েছিল শূন্যে কারোর সাথে হাত মেলাতে, আসলে তিনি মনের ভুলে এই কাজটি করে ফেলেছিলেন। সেই সময়ের সেই স্থানে কেউ উপস্থিত ছিলেন না। এছাড়াও ২০২৪ সালে দ্বিতীয় মেয়াদের জন্য লড়াইয়ে অংশ নেবেন কিনা তা নিয়েও জোর জল্পনা চলছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories