Prothom Kolkata

Popular Bangla News Website

Pashchim Bardhaman: বিদ্যুৎহীন জামুড়িয়ার বিস্তীর্ণ এলাকা, বিধ্বংসী আগুন চারটি ট্রান্সফর্মারে

।। প্রথম কলকাতা।।

সাতসকালে ভয়াবহ অগ্নিকাণ্ডের সাক্ষী পশ্চিম বর্ধমানের জামুড়িয়া । একের পর এক ট্রান্সফর্মারে অগ্নিসংযোগ ঘটার ফলে বিস্তীর্ণ এলাকা বর্তমানে একেবারেই বিদ্যুৎহীন । দাউদাউ করে জ্বলতে থাকা সে গুলি। আগুন নেভানোর জন্য ঘটনাস্থলে এসে উপস্থিত হয় দমকলের দুটি ইঞ্জিন । সাতসকালে এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যেতে দেখে রীতিমত আতঙ্ক ছড়ায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে। বিষয়টি প্রথমদিকে তারা বুঝতে না পারলেও পরে দেখেন একটি ট্রান্সফর্মার দাউদাউ করে জ্বলছে । আগুনের তীব্রতা এত বেশি ছিল যে পরপর থাকা আরও তিনটি ট্রান্সফর্মারে আগুন ছড়িয়ে পড়ে।

ঘটনাটি ঘটে জামুড়িয়ার শ্রীপুর মাছ বাজারে। শট সার্কিটের জেরে অগ্নিকাণ্ড বলে প্রাথমিক অনুমান দমকল বাহিনীর। অন্যদিকে দাউদাউ করে ট্রান্সফর্মার গুলিকে জ্বলতে দেখে তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকল বাহিনীকে। ঘটনাস্থলে এসে উপস্থিত হয় দমকলের দুটি ইঞ্জিন। প্রায় দু’ঘণ্টা ধরে আগুন নেভানোর চেষ্টার পর নিয়ন্ত্রণে আসে আগুন । এই অগ্নিকাণ্ড এদিন সকাল ছটা নাগাদ নজরে আসে বলে জানা যায় । যেহেতু চারটি ট্রান্সফর্মার পুরোপুরি নষ্ট হয়ে গিয়েছে আগুনে পুড়ে তাই জামুড়িয়ার বিস্তীর্ণ এলাকায় বর্তমানে বিদ্যুৎ পরিষেবা বন্ধ রয়েছে।

যার ফলে ভোগান্তির শিকার হতে হচ্ছে সেখানে বসবাসকারী বহু মানুষকে । তবে এই ঘটনায় কোন হতাহতের খবর নেই। প্রসঙ্গত, চলতি মাসেই জামুড়িয়ার শিল্প তালুকের একটি বেসরকারি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। ভস্মীভূত হয়ে যায় ওই কারখানার একাংশ। জানা যায় সেই কারখানায় পেট্রোপণ্য জাতীয় বিভিন্ন পলি প্যাকেটের সামগ্রী তৈরি করা হতো । সেখানে আচমকাই হিটিং ইউনিটে আগুন লাগে । আর তারপর সেই আগুন ছড়িয়ে যায় গোটা কারখানায়। অবশেষে ঘটনাস্থলে এসে দমকলের দুটি ইঞ্জিন পৌঁছায়। কয়েক ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন তাঁরা । কিন্তু এই অগ্নিকাণ্ডের জেরে ওই কারখানায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয় বলে জানা যায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories