Prothom Kolkata

Popular Bangla News Website

আগামীকাল ভারত বাংলাদেশের জেসিসি বৈঠক, আলোচনার বিষয় কী কী ?

1 min read

।।প্রথম কলকাতা।।

আগামীকাল ১৯জুন রবিবার দিল্লিতে অনুষ্ঠিত হতে চলেছে ভার‍ত বাংলাদেশের জয়েন্ট কনসাল্টেটিভ কমিশনের বৈঠক। এই নিয়ে এটি জেসিসির সপ্তম সভা। জানা গেছে জেসিসির সহ-সভাপতি হতে চলেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস. জয়শঙ্কর, এবং ড. এ. কে. আবদুল মোমেন,যিনি বাংলাদেশের বিদেশমন্ত্রী।

করোনা আবহের পর এটাই জেসিসির প্রথম আয়োজিত বৈঠক। ২০২০ সালে এই সভা ভার্চুয়ালি হয় তবে এবার পরিস্থিতি স্বাভাবিক হওয়ার ফলে এই সভা হতে চলেছে আগের নিয়মেই। সীমান্ত ব্যবস্থাপনা ও নিরাপত্তা, বাণিজ্য ও বিনিয়োগ, সংযোগ, জ্বালানি, জল সম্পদ, উন্নয়ন অংশীদারিত্ব এবং আঞ্চলিক ও বহুপাক্ষিক বিষয় সহ একাধিক বিষয় নিয়ে আলোচনা হবে এই বৈঠকে।

অন্যদিকে তিন দিনের ভারত সফরের অংশ হিসেবে পররাষ্ট্রমন্ত্রী মোমেন নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশন ও কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রির যৌথ আয়োজনে ইন্টারঅ্যাকটিভ বিজনেস মিটিং শীর্ষক এক অনুষ্ঠানে যোগদান করবেন।

জেসিসি বৈঠকে যোগ দিতে বিদেশমন্ত্রী ড. একে আবদুল মোমেন শনিবারই দিল্লি যাচ্ছেন। রবিবার এই জেসিসি বৈঠক অনুষ্ঠিত হবে। জেসিসি বৈঠকে দ্বিপাক্ষিক সম্পর্কের সার্বিক বিষয়-সহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন ভারত সফরের বিষয়ে আলোচনা হবে বলে ধারণা করা হচ্ছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories