Prothom Kolkata

Popular Bangla News Website

Lava Blaze : 10 হাজারে 5G স্মার্টফোন, সাথে MediaTek প্রসেসর, বাজারে কাঁপাতে আসছে লাভা

1 min read

।। প্রথম কলকাতা ।।

মেড-ইন-ইন্ডিয়া 5G স্মার্টফোন নিয়ে আসছে ভারতীয় স্মার্টফোন প্রস্তুতকারক নির্মাতা লাভা (Lava)। গত বছরই লাভা লঞ্চ করেছিল ভারতীয় সংস্থা দ্বারা তৈরি প্রথম 5G হ্যান্ডসেট Agni 5G। এটির দাম রাখা হয়েছিল ১৮,৯৯৯ টাকা। তবে এর থেকেও কম দামে একবারে ১০ হাজারে ঘরে গ্রাহকদের জন্য Lava Blaze 5G স্মার্টফোন জোগাতে চলেছে সংস্থা।

ইতিমধ্যে এই স্মার্টফোনটির বেশ কিছু স্পেসিফিকেশন ভাইরাল হয়েছে অনলাইনে। সেই থেকে জানা গিয়েছে এটিতে পাওয়া যাবে উন্নত MediaTek প্রসেসর যা স্বাভাবিক ভাবেই ফোনের গতি বজায় রাখবে।

এ ছাড়াও গুচ্ছের স্পেসিফিকেশন রয়েছে এতে। যার মধ্যে উল্লেখযোগ্য ৬.৭৮ ইঞ্চি LCD প্যানেল যা ২৪৬০×১০৮০ পিক্সেল ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ৯০Hz রিফ্রেশ রেট সাপোর্ট করে। ডিভাইজটিতে রয়েছে MediaTek Dimensity 810 চিপসেট যা Mali-G57 GPU-এর সাথে যুক্ত।

Lava Blaze 5G স্মার্টফোনে ৮ GB RAM এবং ১২৮ GB ইন্টার্নাল স্টোরেজ দেওয়া হতে পারে। যা একটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে সম্প্রসারণ করা যাবে। এটির ব্যাটারি ক্যাপাসিটি ৫,০০০ mAh এবং ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং। ক্যামেরা স্পেকসের মধ্যে রয়েছে রিয়ার ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল, একটি ৫ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, এবং একটি ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ফ্রন্টে সেলফি এবং ভিডিও কলের জন্য ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

আশা করা হচ্ছে, ফোনটিতে অ্যান্ড্রয়েড ১২ সফটওয়্যার থাকতে পারে। এছাড়াও একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যা পাওয়ার বাটনে নীচে ডানদিকে রাখা হবে। 5G ছাড়াও, ডিভাইজটি 4G VoLTE, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.১, A-GPS এবং চার্জ করার জন্য একটি USB টাইপ-সি পোর্টের মতো সংযোগ বৈশিষ্ট্যগুলি যুক্ত থাকবে।

সূত্রের খবর, ভারতে Lava Blaze 5G-এর দাম ১০ হাজারের নিচে শুরু হবে। এই দামেই যদি লঞ্চ হয়, তাহলে এটি দেশের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের 5G নেটওয়ার্ক সাপোর্টেড স্মার্টফোন হতে চলেছে।

Categories