Prothom Kolkata

Popular Bangla News Website

এসএলএসটি চাকরিপ্রার্থীদের বিক্ষোভে উত্তপ্ত কলেজ স্ট্রিট, পুলিশের সঙ্গে ধ্বস্তাধস্তিতে আটক একাধিক

1 min read

।।প্রথম কলকাতা।।

গতকয়েকদিন ধরেই এসএলএসটি চাকরিওপ্রার্থীদের বিক্ষোভ বাড়ছে। শনিবার কলেজ স্ট্রিটের প্রেসিডেন্সি কলেজের সামনের বিক্ষোভ দেখালেন তারা।তাদের দাবি অবিলম্বে তাদের রাজ্য সরকার নোটিফিকেশন জারি করে চাকরিতে বহাল করতে হবে। দীর্ঘদিন তারা শহরের বিভিন্ন জায়গায় আন্দোলন করছেন ও অবস্থান-বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন। সেইমতো আজ তাদের পূর্বঘোষণা কর্মসূচি অনুযায়ী কলেজস্ট্রিট অফিসারের সামনে বিক্ষোভ প্রদর্শন! কিন্তু পুলিশ প্রশাসন আগেভাগে সতর্ক ছিল।

তারা জমায়েত করার পর তাদেরকে বারণ করা হয় কিন্তু তারা তাদের যে কর্মসূচি তারা তা পালন করতে থাকে। পুলিশের সঙ্গে ধ্বস্তাধস্তিতে জড়িয়ে পড়েন তারা। পরিস্থিতি উত্তপ্ত হলে পুলিশ তাদের গ্রেফতার করে প্রিজনভ্যানে তোলে। জানা যাচ্ছে বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের পাঠানো হয়েছে লালবাজারে। গোটা কলেজ চত্বর জুড়ে সাময়িকভাবে যানজটের সৃষ্টি হয় তবে পুলিশ প্রশাসন ও ট্রাফিক পুলিশের সহায়তায় যানজট কেটে যায় দ্রুতই।

এদিন রাস্তাতেই শুয়ে পড়তে দেখা যায় চাকরি প্রার্থীদের। রাস্তাতে শুয়েই তিনি বলেন, ”আমি কী চোর? কী চুরি করেছি যে পুলিশ এ ভাবে অত্যাচার করছে। আমি মরে গেলে আমার বাড়ির লোক চাকরি পাবে। হয় আমাকে চাকরি দিন, নাহলে আমাকে মেরে ফেলুন”। অন্যদিকে পুলিশের গাড়িতে উঠে আর এক চাকরি প্রার্থীকে উত্তেজিত হয়ে বলতে শোনা যায়, ”আমরা নয় আজ এখান থেকে আমাদের লাশ যাবে”। মহিলা চাকরি প্রার্থীদের সঙ্গে মহিলা পুলিশ কর্মীদেরও ব্যাপক ধস্তাধস্তি হয়।

গত বৃহস্পতিবারও ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয়। তাদের আগেই নির্দেশ দেওয়া হয়েছিল বিকেল ৫টার মধ্যে ধর্না তুলে দেওয়ার। কিন্তু, আন্দোলনকারীরা সে দাবি না মানায় বলপূর্বক তাঁদের সেখান থেকে তুলে দেয় পুলিশ। তারপর কার্যত চ্যাংদোলা করে মহিলা আন্দোলনকারীদেরও ধর্না মঞ্চ থেকে তুলতে দেখা যায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories