Prothom Kolkata

Popular Bangla News Website

Berhampore: পুত্রের বদলে কন্যা সন্তান! সদ্যোজাত বদলের ঘটনায় চাঞ্চল্য বহরমপুরে

।। প্রথম কলকাতা।।

সদ্যোজাত সন্তানের বদলি, প্রসবের পর মা কে জানানো হয়েছিল পুত্র সন্তান হয়েছে তাঁর কিন্তু যখন সন্তানকে হাতে দেওয়া হয় তখন পরিবারের সদস্যরা দেখেন সেই সন্তান কন্যা। আর তারপর থেকেই রীতিমত ক্ষোভে ফুঁসতে থাকেন পরিবারের সদস্যরা। যার ফলে বহরমপুর মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে উত্তেজনা সৃষ্টি হয়। লিখিত অভিযোগ জানানো হয় হাসপাতাল কর্তৃপক্ষকে । এছাড়াও ওই পরিবার বহরমপুর থানার দ্বারস্থ হয়েছেন বলেও জানা গিয়েছে।

ঘটনাটি হল, নবগ্রাম থানার ঝিটিকা পাড়ার বাসিন্দা সীমা ঘোষ শুক্রবার সকালে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে সন্তান প্রসব করেন । প্রসবের পর তাকে জানানো হয়েছিল যে তিনি পুত্র সন্তানের জননী কিন্তু যখন শিশুটিকে তাঁর মায়ের কাছে দেওয়া হয় তখন তাকে পোশাক পড়িয়ে দেওয়া হয়েছিল বলে খবর। পরবর্তীতে পরিবারের সদস্যরা গিয়ে দেখেন সেই সন্তান একটি কন্যা । এরপরে পরিবারের তরফ থেকে অভিযোগ ওঠে জন্মের পর যেখানে পুত্রসন্তান বলে জানানো হয়েছিল সেখানে কীভাবে কন্যাসন্তানকে দেওয়া হল তাদের।

অন্যদিকে, সদ্যোজাতকে পোশাক পড়িয়ে কেন দেওয়া হয়েছিল মায়ের কাছে ,তা নিয়েও প্রশ্ন ওঠে তাদের মনে। এই ঘটনারটিকে ঘিরে বেশ শোরগোল পড়েছে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল চত্বরে। ইতিমধ্যে এই ঘটনার সম্পূর্ণ বিবরণ লিখিতভাবে জানানো হয়েছে হাসপাতাল সুপারকে। এই বিষয়ে তদন্ত করা হবে বলে জানানো হয়েছে হাসপাতালে তরফ থেকে । এছাড়াও ঘটনার যাতে সঠিক তদন্ত হয় তার জন্য ওই পরিবার বহরমপুর পুলিশের দ্বারস্থ হয়েছেন বলে খবর।

প্রসঙ্গত ,এই একই রকম ঘটনা ঘটেছিল মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানে প্রসূতি বিভাগে সন্তান প্রসবের পর মায়ের হাতে তুলে দেওয়া হয়নি সন্তানকে বরং জানানো হয়েছিল কন্যা সন্তান প্রসব করেছেন তিনি । কিন্তু তা্র পরিবারের দাবি, সে পুত্র সন্তান প্রসব করে। তবে তাঁর হাতে কেন জন্মের পরে সন্তানকে তুলে দেওয়া হয়নি তা নিয়ে রীতিমত ক্ষুব্ধ হন পরিবারের সদস্যরা । উত্তেজনা সৃষ্টি হয় হাসপাতাল চত্বরে। পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয় বলে জানা যায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories