Prothom Kolkata

Popular Bangla News Website

‘ভোটের জন্য রাজনীতি করে না তৃণমূল’, নয়া কর্মসূচীর উদ্বোধন করে জানালেন অভিষেক

।।প্রথম কলকাতা।।

ডায়মন্ড হারবারে ‘নিঃশব্দ বিপ্লব’ ঘটিয়েছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। গত ৮ বছরে নিজের সংসদীয় এলাকায় পরিস্রুত পানীয় জলের ব্যবস্থা থেকে শিক্ষার উন্নতি, হাসপাতাল থেকে খেলাধুলোয় অগ্রগতির স্বার্থে নিঃশব্দে কাজ করে চলেছেন তিনি। শনিবার সেই কাজেরই খতিয়ান বা রিপোর্ট কার্ড পেশ করলেন অভিষেক। একই সঙ্গে চালু করলেন নয়া কর্মসূচীও। যার নাম এক ফোনে অভিষেক। এলাকার মানুষদের সমস্যা সমাধান করতেই এই উদ্যোগ । এই কারণে চালু হল হেল্পলাইন নাম্বার। আজ থেকেই করা যাবে ফোন।

এদিন বক্তব্য রাখার সময় অভিষেক জানান আপাতত এই কর্মসূচী ২ বছর চলবে। ডায়মন্ড হারবার বাসীরা
সরাসরি সমস্যা জানাতে পারবেন। অভিষেক বলেন যে এদিন এই কারণে বিভিন্ন ওয়ার্ড বুথ থেকে কাতারে কাতারে লোক এসেছেন। তার বইতে তিনি জানিয়েছেন এখন কোন ভোট নেই কিন্তু ভোটের জন্য রাজনীতি করে না তৃণমূল। তার স্পষ্ট বক্তব্য মানুষকে পরিষেবা দেওয়াই তার লক্ষ্য। তিনি বলেন মানুষের আশীর্বাদ থাকলে ২০ বছর এই সুবিধা পাবেন। জানা গেছে সকাল ৯টা থেকে সন্ধে ৬টা অব্ধি চালু থাকবে হেল্পলাইন নাম্বার।

তিনি আরও জানান কাজের উন্নয়নের মাঝে অনেক লোক ছিল সব দেওয়াল ভেঙে দিলাম। মানুষের আরও কাছাকাছি আসার জন্য এই উদ্যোগ তাও তিনি জানান। এদিন তিনি বলেন, তার একটাই ধর্ম মানব ধর্ম। গত ৮ বছরের কাজের খতিয়ান দিতেই এই বই প্রকাশ বলে জানান অভিষেক। মোদী সরকারকে কটাক্ষ করে তিনি বলেন
কেন্দ্র করোনার অজুহাতে দু বছর টাকা দেয়নি। কিন্তু রাজ্য নিজের কাজ করে গেছে। তিনি এও জানান আমফানে ক্ষতিপূরণের টাকা দায়িত্ব নিয়ে বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে। সব মিলিয়ে এই নতুন কর্মসূচী যে মানুষের জন্য আরও লাভজনক হবে এমনটাই মনে করছেন সকলে। অভিষেক জানিয়েছেন এবার থেকে এলাকা ধরে ধরে সমস্ত সমস্যার সমাধানের চেষ্টা করবেন তিনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories