Prothom Kolkata

Popular Bangla News Website

Citroen C3 এর পর ভারতে C5 Aircross Facelift গাড়ি নিয়ে আসছে ফরাসি সংস্থা, সেপ্টেম্বরে লঞ্চ

1 min read

।। প্রথম কলকাতা ।।

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা! প্রচুর প্রত্যাশা নিয়ে আগামী জুলাইয়ের ২০ তারিখে ময়দানে নামছে Citroen C3। এই গাড়ির লঞ্চ হওয়ার কিছুদিন পূর্বেই আরও এক গাড়ির ঘোষণা করে দিল ফরাসি অটোমোবাইল প্রস্তুতকারক Citroen। চলতি বছরই সেপ্টেম্বর মাসে Citroen C5 Aircross Facelift ভার্সন প্রকাশ পাবে দেশীয় বাজারে। গত বছরই C5 Aircross লঞ্চ করেছিল এই সংস্থাটি। এবার এটির আপডেটেড মডেল লঞ্চ করতে চলেছে Citroen।

এখানে বলে রাখা দরকার, গাড়িটি বিশ্ববাজারে ইতিমধ্যে উপলব্ধ। এবার ভারতীয় গ্রাহকদের সাথে এই গাড়ির পরিচয় করাতে উদ্যোগী ফরাসি সংস্থা। আরও একটি উল্লেখ্য বিষয় এই গাড়ির ২ লিটার ডিজেল ইঞ্জিন। বিশ্ববাজারের মতো ভারতেও ২ লিটার ডিজেল ইঞ্জিন মোটর ও ৮ স্পিড অটোমেটিক ট্রান্সমিশন সহ আসবে Citroen C3 Aircross Facelift। এই সেগমেন্টে Volkswagen বলুন কিংবা Skoda ডিজেল সচরাচর দেখা যায়না।

বিভক্ত হেডল্যাম্প সেটআপটি এবং LED DRL সহ একটি সিঙ্গেল ক্লাস্টার ডিজাইনের সাথে C5 Aircross ভালো সাড়া ফেলতে পারে। বর্তমান মডেলের চেয়ে নতুন মডেলে মিলবে একটি আপডেটেড কেবিন। আসন্ন C5 Aircross এ বড় ১০ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম রয়েছে যা ড্যাশবোর্ডের তাক করা থাকবে। উপরে কেন্দ্রের এয়ারকন ভেন্টগুলি যেগুলি আগে সিস্টেমের পাশে অবস্থিত ছিল সেগুলি এখন অনুভূমিকভাবে স্থাপন করা হয়েছে যেহেতু HVAC সিস্টেমের নিয়ন্ত্রণগুলি অপরিবর্তিত থাকবে৷

অন্যান্য পরিবর্তনগুলির মধ্যে লক্ষণীয় ওয়্যারলেস চার্জার, ইউএসবি পোর্ট, এবং কুশন ফোমের সাথে গরম/ঠান্ডা আসন।

বিশ্বের প্রায় ৮৫ টি দেশে এই গাড়ি বিক্রি করছে Citroen। ভারতেও এর পুরোনো মডেল C5 Aircross এর প্রায় হাজার খানেক ইউনিট বিক্রি করে ফেলেছে এই সংস্থা। বর্তমানে ভারতে যে C5 Aircross গাড়িটি রয়েছে তার দাম ৩২ লক্ষ টাকা থেকে শুরু। আসন্ন গাড়িটির দাম এই মূল্যের আশেপাশে থাকবে বলে আশা করা হচ্ছে।

Categories