Prothom Kolkata

Popular Bangla News Website

Malda: অঙ্গনওয়াড়িতে চাকরি দেওয়ার নামে ১২ লক্ষ টাকা আত্মসাৎ! কাঠগড়ায় তৃণমূল বিধায়ক

।। প্রথম কলকাতা।।

মালদার মালতিপুরের তৃণমূল বিধায়ক আব্দুর রহিম বক্সির বিরুদ্ধে এক চাঞ্চল্যকর অভিযোগ উঠল । তিনি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে চাকরি দেওয়ার নাম করে কয়েক লক্ষ টাকা প্রতারণা করেছেন বলে অভিযোগ করলেন বেশ কয়েকজন মহিলা। যার ভিত্তিতে বর্তমানে জেলাশাসকের তরফ থেকে এই প্রতারণার অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। এই বিষয়টিকে নিয়ে যদিও শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক চর্চা। কিন্তু প্রতারণার কথা সম্পূর্ণ অস্বীকার করেছেন তৃণমূল বিধায়ক আব্দুর রহিম বক্সি।

গাজলের উত্তর আলিনগর গ্রামের বাসিন্দা হলেন ফারিদা খাতুন । তিনি অভিযোগ করেন, মালতিপুরের তৃণমূল বিধায়ক তথা জেলা তৃণমূলের সভাপতি আব্দুর রহিমকে তিনি প্রায় আড়াই বছর আগে আড়াই লক্ষ টাকা দিয়েছিলেন। তাকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল অঙ্গনওয়াড়ি কেন্দ্রে চাকরি দেওয়ার । তার মতো আরও চারজন মহিলা তাকে টাকা দিয়েছিলেন বলে জানা যায় । চাকরি দেওয়ার নাম করে ওই পাঁচ জন মহিলার কাছ থেকে আব্দুর রহিম বক্সি প্রায় ১২ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে বর্তমানে।

লতিফুন বিবি নামে এক প্রাক্তন পঞ্চায়েত সদস্যের মাধ্যমে রহিম বক্সির সঙ্গে যোগাযোগ হয়েছিল তাদের। লতিফুন বিবি জানান , তিনি একজন মহিলার কাছ থেকে প্রায় ১২ লক্ষ টাকা তুলে রহিম বক্সির হাতে দিয়েছিলেন । তারপর ওই পাঁচজনকে একটি নিয়োগপত্র দেওয়া হয় । কিন্তু পরবর্তীকালে জানা যায়, সেই নিয়োগপত্রটি ভুয়ো । এরপর বহুবার তা্ঁর কাছে টাকা ফিরিয়ে দেবার আবেদন জানানো হয়েছে। কিন্তু তাতে কোনো লাভ হয়নি । অবশেষে চলতি বছরের ১৪ ই জুন মালদার জেলা শাসকের কাছে অভিযোগ করেন ওই ৫ জন মহিলা।

জেলাশাসক জানান, তৃণমূল বিধায়কের বিরুদ্ধে যে প্রতারণার অভিযোগ দায়ের করা হয়েছে, বর্তমানে খতিয়ে দেখা হচ্ছে ।অন্যদিকে, তৃণমূল বিধায়কের নামে এমন অভিযোগ ওঠায় বিজেপির কটাক্ষ তৃণমূলকে। দক্ষিণ মালদা সাংগঠনিক জেলার বিজেপির সাধারণ সম্পাদক অম্লান ভাদুড়ি জানান, আগে বামফ্রন্টের নামে তিনি টাকা তুলতে, এখন মমতা বন্দোপাধ্যায়ের নামে টাকা তুলছেন। তফাৎ কিছুই হয়নি। এই প্রসঙ্গে পাল্টা জবাব দেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। তাঁর দাবি, অভিযোগপত্রে কোথাও লেখা নেই যে দলের নামে টাকা তোলা হয়েছে । জেলা শাসকের কাছে অভিযোগ জানানো হয়েছে। তিনি বিষয়টি খতিয়ে দেখবেন আর প্রয়োজনে দল বিষয়টিতে হস্তক্ষেপ করবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories