Prothom Kolkata

Popular Bangla News Website

টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন ইংল্যান্ড মহিলা ক্রিকেট দলের অলরাউন্ডার ক্যাথরিন ব্রান্ট

1 min read

।। প্রথম কলকাতা ।।

১৮ জুন শনিবার, টেস্ট ক্রিকেট থেকে তার অবসরের ঘোষণা করলেন ইংল্যান্ডের অলরাউন্ডার ক্যাথরিন ব্রান্ট। সেই সঙ্গে ১৭ বছরের ব্যাপ্ত টেস্ট ক্যারিয়ারের ইতি পড়ল। বর্তমানে ৩৬ বছর বয়সী এই অলরাউন্ডার ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে ২০০৪ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক হয়েছিল। এবং চলতি বছরের শুরুতে ক্যানবেরায় মেগ ল্যানিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার শেষ টেস্ট ম্যাচ খেলেন।

ইংল্যান্ডের জার্সি গায়ে ১৪টি টেস্ট ম্যাচ খেলেছেন ব্রান্ট। তার নামের পাশে রয়েছে একবার চার উইকেট এবং তিনবার পাঁচ উইকেট নিয়ে ৫১টি উইকেট দখল করেছেন। ২০০৯ সালের জুলাইয়ে ওরচেস্টারে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার সেরা স্পেল ৬৯ রান দিয়ে ছয় উইকেট। টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর পর, ব্রান্ট বলেছিলেন যে সরে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া তার পক্ষে সহজ ছিল না।

ব্রান্ট বলেন, “আমি মনে করি একজন ক্রীড়াবিদ হিসাবে আপনার পছন্দের কাজটি থেকে সরে যাওয়ার কোনও সুস্পষ্ট সময় নেই।” তিনি আরও বলেন, “কিন্তু গত দুই বছরে, অবসর নেওয়ার চিন্তাভাবনা আরও বেশি করে সামনে এসেছে, তাই আমি মানসিক সিদ্ধান্ত নেওয়ার পরিবর্তে একটি স্মার্ট সিদ্ধান্ত সিদ্ধান্ত নিয়েছি। টেস্ট ক্রিকেট আমার পরম আবেগ এবং এই ফরম্যাট থেকে অবসর নেওয়া সত্যিই হৃদয়বিদারক, তবে আমাকে সাদা বলের ক্রিকেটকে অগ্রাধিকার দিতেই এই সিদ্ধান্ত।”

ব্রান্ট অবশ্য হেদার নাইট অ্যান্ড কোং-এর হয়ে ওডিআই এবং টি-টোয়েন্টি ক্রিকেট খেলা চালিয়ে যাবেন। ব্রান্টও একজন কার্যকরী ব্যাটারও ছিলেন। তার সর্বোচ্চ স্কোর ছিল ৫২। যা তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আগস্ট ২০০৫ সালে উরচেস্টারে পেয়েছিলেন। ২৩৬টি ওডিআই এবং টি-টোয়েন্টিতে ব্রান্ট ১৫৯৪ রান করেছেন এবং পাঁচটি পাঁচ উইকেট নিয়ে ২৬৫ উইকেট নিয়েছেন।

Categories