Prothom Kolkata

Popular Bangla News Website

নির্লজ্জ মা ! ৩ দিনের শিশুকে বিক্রি করতে বুক কাঁপেনি, পুরো টাকা না পাওয়ায় থানায় অভিযোগ

1 min read

।। প্রথম কলকাতা ।।

এ আবার কেমন বাবা-মা ? এই বাবা-মায়ের কাজের নমুনা জানলে আপনি তাজ্জব হয়ে যাবেন। একজন প্রকৃত মা কখনোই ভাবতে পারেন না তার সন্তানের বিন্দুমাত্র কষ্ট হোক । অপরদিকে এই মা তার মাত্র ৩ দিনে সদ্যোজাত শিশুকে বিক্রি করে দিয়েছেন ৫ লক্ষ টাকার বিনিময়। হয়ত ভাবতে গেলে গায়ে কাঁটা দেবে বহু মায়ের। শুধু তাই নয়, তিনি যখন তার দাবির ৫ লক্ষ টাকার পুরোটা পাননি , তখন নিজেই নির্লজ্জের মত থানায় গিয়ে অভিযোগ জানান। তখন এই ঘটনাটি সর্বসমক্ষে আসে, যাকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। টাকা না পাওয়ায় ওই মা অভিযোগ জানিয়েছিলেন দিল্লি কমিশন ফর উইমেনে ।

শিশুটির মা হেল্পলাইন নম্বর ১৮১-এ অভিযোগ করেন এবং অন্য মহিলার কাছ থেকে অবশিষ্ট অর্থ পেতে কমিশনের সাহায্য চান , যার কাছে তিনি তার সন্তান বিক্রি করেছিলেন। এরপরই বিষয়টি বিস্তারিতভাবে বুঝতে কমিশন একটি টিম গঠন করে। এরপর ওই টিম শিশুটির বাবা-মাকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে তাদের ইতিমধ্যে ৪টি সন্তান রয়েছে এবং তারা পঞ্চম সন্তান চান না।

এমন পরিস্থিতিতে মা যখন গর্ভপাত করাতে চাইলেন, তখন তার বন্ধু তাকে তা করতে বাধা দেয়। সেই বন্ধু পরামর্শ দিয়েছিলেন, সন্তান বিক্রি করে দেওয়ার। সেই অনুযায়ী তিনি সন্তান জন্মানোর মাত্র তিন দিন পরেই ৫ লক্ষ টাকার বিনিময়ে শিশুটিকে বিক্রি করে দেন। এই কাজে পুরো সম্মতি ছিল শিশুটির বাবা। পুলিশ তদন্ত করে প্রায় এক মাস পর শিশুটিকে উদ্ধার করেছে। এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে ৮ জন অভিযুক্তকে এবং ওই শিশুটির বাবা এখন পলাতক।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories