Prothom Kolkata

Popular Bangla News Website

অগ্নিপথ বিতর্কে বাতিল হাওড়ার বহু ট্রেন, দেখুন তালিকা

।। প্রথম কলকাতা।।

সেনাবাহিনীতে নিয়োগের জন্য কেন্দ্রের পক্ষ থেকে অগ্নিপথ প্রকল্পের ঘোষণা হতেই প্রতিবাদে নেমেছেন যুবকেরা। দেশজুড়ে চলছে প্রতিবাদ, বিক্ষোভ, আন্দোলন। বিক্ষোভকারীদের আক্রমণের অন্যতম মূল বিষয় হয়ে দাঁড়িয়েছে রেল। ট্রেনে আগুন লাগালো থেকে শুরু করে স্টেশনে ভাঙচুর চলছে, কোথাও কোথাও লুটপাট পর্যন্ত হয়েছে। দেশের ১৩ টি রাজ্যে চলছে ভয়াবহ পরিস্থিতি। শুধুমাত্র বিহারে রেলের ২০০ কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে। অগ্নিপথ নিয়ে বিক্ষোভের কারণে আজ হাওড়ার বহু দূরপাল্লার ট্রেন বাতিল করে দেওয়া হলো। তবে, শুধু হাওড়া নয় পূর্ব রেলের একাধিক ডিভিশন থেকেও একাধিক দূরপাল্লার ট্রেন বাতিল করে দেওয়া হলো।

হাওড়ার বাতিল ট্রেনের তালিকায় রয়েছে হাওড়া রাঁচি শতাব্দি এক্সপ্রেস, হাওড়া ধানবাদ ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস, হাওড়া নিউ দিল্লি পূর্বা এক্সপ্রেস, হাওড়া দ্বারভাঙ্গা এক্সপ্রেস, হাওড়া জয়নগর এক্সপ্রেস, আসানসোল মেমো এক্সপ্রেস, আসানসোল বারাণসী এক্সপ্রেস, কলকাতা জম্মু তাওয়াই এক্সপ্রেস, হাওড়া দেরাদুন কুম্ভ এক্সপ্রেস।

এছাড়াও বাতিল করা হয়েছে হাওড়া পাটনা জন শতাব্দি এক্সপ্রেস, বাকা রাজেন্দ্রনগর ইন্টারসিটি এক্সপ্রেস, মালদা টাউন নিউ দিল্লি এক্সপ্রেস, ভাগলপুর আনন্দবিহার গরিব রথ এক্সপ্রেস। এছাড়াও বাতিল শিয়ালদহ বালিয়া এক্সপ্রেস, জামালপুর ভাগলপুর জামালপুর প্যাসেঞ্জার এক্সপ্রেস, সাহেবগঞ্জ দানাপুর ইন্টারসিটি এক্সপ্রেস। যাত্রীদের সহায়তার জন্য হাওড়া স্টেশনে সহায়তা কেন্দ্র খোলা হয়েছে। অগ্নিপথ বিতর্কের কারণ দেশজুড়ে ২৩৪ টির বেশি ট্রেন বাতিল করা হয়েছে। একের পর এক ট্রেন বাতিলে সমস্যা বাড়ছে যাত্রীদের। বহু স্টেশনে যাত্রীদের লম্বা লাইন দেখা যাচ্ছে। কোথাও ঘুরপথে ট্রেন চালানো হচ্ছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories