Prothom Kolkata

Popular Bangla News Website

জীবনের নতুন অধ্যায় শুরু ইমনের! নাচ-গান ছেড়ে কী করতে চলেছেন শিল্পী?

1 min read

।।  প্রথম কলকাতা  ।।

আজ্ঞে হ্যাঁ নাচ-গান অভিনয়ের পাশাপাশি এবার পরিচালনায় হাত পাকাচ্ছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত সঙ্গীত শিল্প ইমন চক্রবর্তী। সিনেমা বা ওয়েব সিরিজে নয়। বরং নিজেস্ব পডাকাস্ট পরিচালনার দায়িত্ব কাঁধে তুলে নিচ্ছেন ইমন। বহুদিন ধরেই গানের পাশাপাশি ছিল নতুন কিছু করার ইচ্ছা। আর সেই কারণেই এক আন্তর্জাতিক সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে কাজটি করবেন তিনি। পডকাস্টটির নাম হবে ‘ইমন রকম রকম’।

সম্প্রতি স্পটিফাই-এর মতো আন্তর্জাতিক এক স্ট্রিমিং সংস্থার পক্ষ থেকেই প্রথম কাজটি করার প্রস্তাব আসে শিল্পীর কাছে। যোগাযোগ করা হয় ইমন চক্রবর্তী প্রোডাকশনসের সঙ্গে। এর পরেই শুরু ইমনের নতুন অধ্যায়। এই যাত্রায় ইমনের সঙ্গী হবেন স্বামী নীলাঞ্জন ঘোষ এবং বোন অঙ্কিতা তথা মুন। ইমন পরিচালনা করলেও মিউজিকের দিকটা দেখবেন নীলাঞ্জন। বোন অঙ্কিতা দেখবেন প্রোডাকশনের দিক। একই সাথে রয়েছে ইমনের সহযোগী পোখরাজ। যিনি কনটেন্টের দিক সামলাবেন। এভাবেই তাঁরা নানা ভাবে সাহায্য করবেন ইমনকে। তবে আপাতত কোনও স্ক্রিপ্ট নেই। যেকোনও একটা বিষয়কে বেছে নিয়ে হবে কাজ।

সদ্য ইমনের ফেসবুক পেজ থেকে প্রকাশ্যে এসেছে সেই পডকাস্টের ট্রেলার। যেখানে রয়েছে ইমনের জীবনের অজানা অনেক কথা। একই সাথে বলেছেন আগে যা করিনি, এবার তাই করবেন। ট্রেলার প্রকাশ্যে আসতেই উচ্ছ্বসিত গায়িকার অনুরাগীরা। নানা ধরনের গানের পাশাপাশি সেখানে গল্পের ঝুলি খুলে বসবেন গায়িকা। ভাগ করে নেবেন নানা অভিজ্ঞতার কথাও।

প্রসঙ্গত, এবিষয়ে এক সম্প্রতি এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ইমন জানিয়েছেন, আপাতত ছয় মাসের জন্য কাজ করছি। এই ছ’মাসে পডকাস্টের বিষয়ে থাকবে কিছু ইন্টারেস্টিং বিষয়। স্ক্রিপ্ট না থাকলেও যেকোনও একটা বিষয়কে বেছে নিয়ে হবে কাজ। যার মধ্যে একদিন, ‘মেয়েরা গাড়ি চালাতে পারে কী পারে না’ এই বিষয় নিয়ে কথা বলবেন ইমন। উল্লেখ্য, চলতি মাসেই মুক্তি পাবে এই পডকাস্ট।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories