Prothom Kolkata

Popular Bangla News Website

নেদারল্যান্ডসের বিরুদ্ধে বড় জয়ের পর বাটলারের প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক ইয়ান মর্গ্যান

1 min read

।। প্রথম কলকাতা ।।

শুক্রবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের নিজেদের রেকর্ড ভেঙে দিয়েছে ইংল্যান্ড। ডাচদের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ২৩২ রানে বড় জয় পেয়েছে ইংলিশরা। একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ড ছিল ইংল্যান্ডের দখলেই। ২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪৮১ রান তুলেছিল ইংল্যান্ড। এবার সেই নিজেদের রেকর্ড ভেঙে ৪৯৮ রান তুললো বাটলার-মালানরা। লিখলেন নতুন এক ইতিহাস। ৭০ বলে ১৬২ রান করে ম্যাচের নায়ক জস বাটলার। এছাড়াও তিন তিনজন ব্যাটসম্যান তুলে নিলেন সেঞ্চুরি। এই রেকর্ড ভাঙার পর বাটলার বলেন ইংল্যান্ডের লক্ষ্য একদিনের ক্রিকেটে ৫০০ রান অতিক্রম করা।

বাটলার সাংবাদিকদের বলেন, “আমরা এর আগে একবার কাছাকাছি এসেছি এবং দলের মধ্যে বার্তাটি হল বাউন্ডারি মারা এবং দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করা, খেলাটি এগিয়ে নিয়ে যাওয়া।” তিনি বলেন, “আমরা ৫০০ করার আগে এটা কি সময়ের ব্যাপার? আমি জানি না। আমরা এটি করার চেষ্টা চালিয়ে যাব। এটি অর্জন করার চেষ্টা করা একটি কঠিন জিনিস। এটি সম্ভবত একটি ছোট গ্রাউন্ডে বেল্টিং উইকেটে ঘটতে হবে।” আমি মনে করি সবচেয়ে বড় জিনিস, স্কোরের সঙ্গে অপ্রাসঙ্গিক দল হিসেবে আমরা যে মানসিকতা দেখাচ্ছি। আমরা এটিকে আরও ভাল করার চেষ্টা চালিয়ে যাচ্ছি এবং যখন আমরা খেলি তখন একটি দল হিসাবে আরও ভাল হতে পারি। আমরা জানি যে এটি আমাদের ভাল জায়গায় দাঁড়িয়েছে।”

বাটলার মাত্র ৪৭ বলে তার সেঞ্চুরি পূর্ন করেছিলেন। ইংল্যান্ড ক্রিকেটের ইতিহাসে যা দ্বিতীয় দ্রুততম। এবং এক বলের জন্য নিজের আগের রেকর্ড ভাঙতে পারেননি বাটলার। যার জন্য সীমিত ওভারের অধিনায়ক ইয়ান মর্গ্যানের প্রশংসা অর্জন করেছিলেন। মর্গ্যান বলেন, “জোস তার নিজের একটি জগতে খেলেছে, যেমন সে গত এক বা দুই বছর ধরে খেলেছে। এটি দেখতে অবিশ্বাস্য, এটা সত্যিই আশ্চর্যজনক ক্রিকেট। এই কারণেই তিনি সম্ভবত এই মুহূর্তে বিশ্বের সেরা সাদা বলের ক্রিকেটার।”

Categories