Prothom Kolkata

Popular Bangla News Website

Covid Update: ক্রমশ ঊর্ধ্বমুখী রাজ্যের দৈনিক কোভিড গ্রাফ, ২৪ ঘন্টায় সংক্রমিত ২৯৫ জন

।। প্রথম কলকাতা।।

রাজ্যে ক্রমশ করোনা সংক্রমনের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় তা প্রায় তিনশোর দোড়গোড়ায় এসে পৌঁছেছে । যার ফলে স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়ছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় মোট করোনা সংক্রমিতের সংখ্যা ২৯৫ জন। তবে গতকাল সংক্রমনের ফলে মৃত্যু হয়নি একজনেরও। একদিকে সংক্রমিতে সংখ্যা বাড়তে থাকলেও সুস্থতার হারও বাড়ছে । অর্থাৎ গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬৩ জন । এখনও পর্যন্ত রাজ্যে মোট ১৯ লক্ষ ৯৮ হাজার ৬৫৪ জন সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন। বর্তমানে রাজ্য সুস্থতার হার ৯৮.৯৯%।

অন্যদিকে ,রাজ্য স্বাস্থ্য দপ্তরের শেষ পরিসংখ্যান অনুযায়ী, গতকাল অর্থাৎ শুক্রবার সারাদিনে সংক্রমনের নিরিখে শীর্ষে নাম রয়েছে মহানগরীর। কলকাতায় মোট করোনা সংক্রমিতের সংখ্যা ১২৮ জন। তারপরেই উত্তর ২৪ পরগনা। দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগনায় একদিনে করোনা সংক্রামিত হয়েছেন ৮১ জন । তবে গতকাল সংক্রমনের ফলে প্রাণ হারান নি একজনেও । রাজ্যে এখনও পর্যন্ত করোনা সংক্রমনের ফলে মৃত্যুর হার ১.০৫%। অর্থাৎ এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২১ হাজার ২০৭ জনের।

যেহেতু সংক্রমনের সংখ্যা ঊর্ধ্বমুখী তাই নমুনা পরীক্ষার সংখ্যাও রাজ্যজুড়ে বৃদ্ধি পেয়েছে। শুক্রবার সারা দিনে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ২৫৮ টি। অন্যদিকে এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা ২ কোটি ৫৪ লক্ষ ৪৪ হাজার ১৯১টি। বর্তমানে টিকাকরণ এর উপরেও বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে । শুক্রবার রাজ্যজুড়ে টিকাকরণ হয়েছে মোট ৫১ হাজার ৩৬১ টি। নতুন করে রাজ্যের বিভিন্ন জেলায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার ফলে বেশ চিন্তিত রাজ্যবাসী। তবে বিশেষজ্ঞদের মতে এই সংক্রমণ থেকে পুরোপুরি নিস্তার এত সহজে পাওয়া যাবে না । যার কারণে নিজেদের সতর্ক থাকতে হবে এবং মাস্ক ও স্যানিটাইজারের ব্যবহার করতে হবে নিয়মিত।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories