Prothom Kolkata

Popular Bangla News Website

২১ সে জুলাইয়ের নামে চাঁদা তোলা যাবে না, অমান্য করলেই বহিষ্কার, কঠোর বার্তা অভিষেকের

।।প্রথম কলকাতা।।

রাজ্যের ক্ষমতায় আসার পর থেকে প্রতিবছর ঘটা করে একুশে জুলাই অর্থাৎ শহীদ দিবস পালন করে থাকে তৃণমূল। তবে, করোনা সংক্রমনের কারণে দু’বছর ভার্চুয়ালি একুশে জুলাই পালন করেছে তৃণমূল। তাই, এবছরের একুশে জুলাই নিয়ে রয়েছে দলের বাড়তি ব্যস্ততা। কিভাবে এবছরের একুশে জুলাই এর আয়োজন হবে? তা নিয়ে তৃণমূল ভবনে প্রস্তুতি বৈঠকে যোগদান করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই বৈঠক থেকে এবারের একুশে জুলাই নিয়ে বিশেষ বার্তা দিলেন অভিষেক। যেখানে স্পষ্ট জানিয়ে দিলেন, একুশে জুলাই এর জন্য কোনভাবেই চাঁদা তোলা যাবে না।

প্রসঙ্গত, করোনা সংক্রমনের কারণে দু’বছর ভার্চুয়াল ভাবে পালিত হওয়ার পর এবার আবার ধর্মতলায় পূর্ণাঙ্গ ভাবে পালিত হতে চলেছে একুশে জুলাই। আগামীকাল থেকেই রাজ্য জুড়ে যার জোর প্রচার শুরু হবে। আজ তৃণমূল ভবনে তার প্রস্তুতি বৈঠকে দলকে বেশকিছু কঠোর বার্তা দিয়েছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়ে দিয়েছেন, একুশে জুলাই এর সমাবেশের এর নামে টাকা তোলা যাবে না। দলের নির্দেশ অমান্য করে টাকা তুললে ২৪ ঘণ্টার মধ্যে দল থেকে বহিষ্কার করা হবে।

তাঁর কথায়, “একুশে সমাবেশের জন্য ১০ পয়সাও চাঁদা নেওয়া যাবে না। যদি কেউ দলের নির্দেশ অমান্য করে চাঁদা আদায় করে, তবে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে দল। ২৪ ঘণ্টার মধ্যে করা হবে বহিষ্কার।” আবার, উত্তরবঙ্গ, জঙ্গলমহলের দিকে বিশেষভাবে নজর রাখছে তৃণমূল। যে কারণে উত্তরবঙ্গ ও জঙ্গলমহলের মানুষদের যাতে আরো বেশি করে সমাবেশ যোগদান করানো যায়, সে ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories