Prothom Kolkata

Popular Bangla News Website

২০২১ অ্যাডিলেড টেস্টে বিরাট কোহলির ইনিংসের প্রশংসা প্রাক্তন অজি অধিনায়ক টিম পেইনের

1 min read

।। প্রথম কলকাতা ।।

২০২১ অ্যাডিলেড টেস্টে বিরাট কোহলির দুর্দান্ত ইনিংসের জন্য প্রশংসা প্রকাশ করেছেন প্রাক্তন অজি অধিনায়ক টিম পেইন। এমনকি তিনি দাবি করেছেন যে তিনি অনুভব করেছিলেন যে ভারতীয় তারকা ব্যাটার সেদিন আউট হবেন না। অ্যাডিলেডে দিবা-রাত্রির টেস্ট ছিল ২০২১ সালে বর্ডার-গাভাস্কার ট্রফি সিরিজের প্রথম ম্যাচ এবং ভারত দ্বিতীয় ইনিংসের পতনের জন্য মাত্র ৩৬ রানে গুটিয়ে গিয়েছিল। যা ছিল ভারতীয় দলের কাছে লজ্জার রেকর্ড।

তবে, ভারতীয় দলের প্রথম ইনিংসে পেইন স্বীকার করেছেন যে তিনি কিছুটা চিন্তিত ছিলেন কারণ কোহলিকে ভাল ছন্দে ছিলেন। ডকুমেন্টরি ‘ব্যান্ডন মে থা দম’-এ প্রাক্তন অস্ট্রেলিয়ান টেস্ট অধিনায়ক বলেছিলেন যে, তিনি অনুভব করেছিলেন যে তাঁর দল ক্রিজে ভারতীয় তারকার সঙ্গে একটি কঠিন সময়ের মধ্যে রয়েছে। পেইন জানান, হ্যাঁ, আমাকে স্বীকার করতেই হবে, যদিও বিরাট যখন ব্যাট করছিল তখন সে ২০-৩০ রানে ছিল। তারপরে লাইট জ্বলে উঠল, এবং আমি বললাম ‘অনবদ্য’, ওকে বের করার মতো মনে হচ্ছে না, তাই না? এবং আমি বুঝতে পারছিলাম ‘আমরা এখানে কঠিন সমস্যায় আছি।”

কোহলি অজিঙ্কা রাহানে থেকে যথেষ্ট সমর্থন পেয়েছিলেন এবং উভয় ব্যাটারই ম্যাচে ভারতকে একটি ভালো জায়গায় নিয়ে যাচ্ছিল। যাইহোক, দুই ব্যাটসম্যানের ভুল সিদ্ধান্তের কারণে রান আউট হয়ে বিরাটকে ৭৪ রানে প্যাভিলিয়নে ফিরতে হয়েছিল। রাহানে করেন ৪২ রান। কোহলির পতন অস্ট্রেলিয়াকে খেলায় প্রত্যাবর্তনের ডাক দেয় কারণ তারা ২৪৪ রানে তাদের ইনিংস শেষ করে। পেইন এটিকে একটি উজ্জ্বল মুহূর্ত বলে অভিহিত করে।

পেইন বলেন, “সৌভাগ্যক্রমে, রাহানে তাকে রান আউট করেন। এটা উজ্জ্বল ছিল, বিশেষ করে, যখন আপনি খেলার বাইরে বোধ করেন, আমরা একটি সুযোগ তৈরি করতে পারিনি এবং তারা এত ভাল ব্যাটিং করছিল, তখন আক্ষরিক অর্থে কেবল উপহার দেওয়া।”

Categories