Prothom Kolkata

Popular Bangla News Website

‘দেশের মানুষ কী চান প্রধানমন্ত্রী বোঝেন না, অগ্নিপথ প্রসঙ্গে মোদীকে কটাক্ষ রাহুলের

1 min read

।।প্রথম কলকাতা।।

অগ্নিপথ প্রকল্পকে ঘিরে দফায় দফায় উত্তেজনা বিহার, রাজস্থান, উত্তরপ্রদেশ, তেলেঙ্গানা, হরিয়ানায়। পশ্চিমবঙ্গেও যার আঁচ এসে পড়েছে। বিহার, উত্তর প্রদেশ, হরিয়ানায় বিক্ষোভ ভয়ঙ্কর আকার ধারণ করেছে। স্টেশনে, স্টেশনে যেমন বিক্ষোভ চলছে, তেমনি স্টেশনে দাঁড়িয়ে থাকা বহু ট্রেনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। টায়ার জ্বালিয়ে প্রতিবাদ জানানো হয়েছে রাস্তায়। জায়গায় জায়গায় চলছে অবরোধ। এই পরিস্থিতিতে অগ্নিপথ প্রকল্পকে ঘিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তাঁর দাবি, দেশের মানুষ কী চান? তা বোঝেন না প্রধানমন্ত্রী।

অগ্নিপথ প্রকল্পের তীব্র বিরোধিতা করে কেন্দ্রীয় সরকারকে একহাত নিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ট্যুইট করে তিনি জানান, “অগ্নিপথ যুবসমাজ খারিজ করেছে , কৃষি আইন প্রত্যখ্যান করেছেন কৃষকরা, নোটবন্দি প্রত্যাখ্যান করেছেন অর্থনীতিবিদরা, জিএসটি মানেননি ব্যবসায়ীরা। দেশের মানুষ কী চান, প্রধানমন্ত্রী তা বোঝেন না। তিনি শুধু তার বন্ধুদের কথা শোনেন।”

অন্যদিকে, অগ্নিপথ প্রকল্পকে ঘিরে প্রাক্তন সেনাপ্রধান জেনারেল ভি পি মালিক, “যারা বিক্ষোভ, প্রতিবাদের নামে হিংসার আশ্রয় নিচ্ছে, তাদের নিয়োগ করতে সেনাবাহিনী ইচ্ছুক নয়। দেশের জন্য লড়াই করতে পারে ও দেশকে রক্ষা করতে পারে তাঁদেরই বাহিনীতে নিয়োগ করা হয়। কিন্তু, বিক্ষোভের নামে যা হচ্ছে, তা গুণ্ডামির সমান। এই ধরনের লোকের সেনাবাহিনীতে কোনও স্থান নেই”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories