Prothom Kolkata

Popular Bangla News Website

২ বছর পর ফিরছে তৃণমূলের ২১ জুলাই, অনুষ্ঠানের রূপরেখা নিয়ে আজ বৈঠকে অভিষেক

1 min read

।।প্রথম কলকাতা।।

করোনা আবহে টানা দু বছর আয়োজন করা যায়নি তৃণমূলের ২১ জুলাইয়ের অনুষ্ঠান। তবে এই বছর অবশেষে ছন্দে ফিরেছে সবকিছুই। তাই তৃণমূলের অন্দরে শুরু হয়েছে ২১শে জুলাইয়ের তোড়জোড়। ২বছর পর ধর্মতলায় ফিরতে চলেছে তৃণমূলের বার্ষিক শহিদ সমাবেশ। যেখান থেকে গুরুত্বপূর্ণ বার্তা দেবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। একুশের মঞ্চ থেকেই চব্বিশের লড়াইয়ের ঘোষণা করে দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার তার প্রস্তুতি বৈঠক হতে চলেছে তৃণমূল ভবনে।

জানা গেছে দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এই বৈঠক হবে। দলের সমস্ত বিধায়ক, জেলার সভাপতি, যুব সভাপতি ও পদাধিকারীদের এই বৈঠকে উপস্থিত হওয়ার কথা বলা হয়েছে।

২বছর ধরে এই কর্মসূচি বাইরের রাজ্যে করতে গিয়ে দলকে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়েছে। এবার পরিস্থিতি স্বাভাবিক। এবার তৃণমূলনেত্রীর একুশের মঞ্চ থেকে দেওয়া বক্তব্য চব্বিশের লড়াইয়ের দিক নির্দেশ করবে। যা নিয়ে দলের মুখপাত্র কুণাল ঘোষের বক্তব্য, “অত্যন্ত তাৎপর্যপূর্ণ সমাবেশ। চব্বিশের লড়াইয়ের অভিমুখ স্পষ্ট করে দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। একুশের সমাবেশ থেকে সেই নেত্রীর সেই বার্তা নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে।”

এই মুহুর্তে ত্রিপুরা, গোয়া সহ একাধিক জায়গায় নিজেদের পায়ের নীচে জমি শক্ত করে ফেলেছে তৃণমূল। ধর্মতলার পাশাপাশি তাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ত্রিপুরা, আসামের পাশাপাশি উত্তরপ্রদেশ, গুজরাতের মতো রাজ্যগুলিতেও এই কর্মসূচি পালন করবে তৃণমূল।

প্রতি বছর ২১ জুলাই দলের গোটা বছরের কর্তব্য ঠিক করে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্পষ্ট করে দেন কেন্দ্র-বিরোধী লড়াইয়ের অভিমুখ। দল ইতিমধ্যে বড় হয়ে রাজ্যের বাইরে পা রেখেছে শুধু নয়, একাধিক রাজ্যে লড়াইয়ের মধ্যে দিয়ে অত্যন্ত প্রাসঙ্গিক এবং তাৎপর্যপূর্ণ ভূমিকা নিয়েছে। তাই এই আবহে যে ২১ জুলাই ভীষণ গুরুত্বপূর্ণ তা স্বীকার করে নিচ্ছেন সকলেই। কীভাবে একুশের সমাবেশের আয়োজন হবে, তার ব্যাপ্তি কতটা হবে তার প্রস্তুতিতেই আজ অভিষেকের বৈঠক।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories