Prothom Kolkata

Popular Bangla News Website

বেসুরো গানে অতিষ্ট দেশবাসী, হিরো আলমের বিরুদ্ধে উঠল গ্রেফতারের দাবি

।।  প্রথম কলকাতা ।।

শুধু বেসুরো নয়, বেতালও বটে। একই সাথে গানের কথায় রয়েছে অজস্র ভুল। তাই নিয়েই দিব্বি গেয়ে চলেছেন একের পর এক রবীন্দ্রসংগীত, আধুনিক বাংলা হিন্দি সহ নানান গান। কথা হচ্ছে বাংলাদেশের অন্যতম সেনসেশন হিরো আলমকে নিয়ে। গায়কের পাশাপাশি তিনি নায়কও। ইউটিউবে রয়েছে লাখো লাখো সাবস্ক্রাইবার।

আর সেই চ্যানেলেই পোস্ট করেন তাঁর বেসুরো বেতাল সব গান। যা দেখে বেজার চটে গালমন্দ করেন নেটনাগরিকরা। তবুও দমানো যায়নি তাঁকে। সম্প্রতি নিজের মতো করে গান গেয়ে প্রয়াত কেকের প্রতিও শ্রদ্ধা জানিয়েছেন তিনি। ‘কাইটস’ ছবি থেকে কেকের গাওয়া ‘জিন্দেগি দো পল কি’ গানটি গেয়েছেন হিরো আলম। যার মধ্যে বেশিরভাগ উচ্চারণ এবং সুরই ছিল ভুল। আর এসব দেখে ও শুনে অতিষ্ট তার শ্রোতারা। তাই এবার সেই বেসুরো গানের ঠেলাতেই পড়লেন বিপাকে! হিরো আলমের নামে গ্রেপ্তারির দাবি তুললেন বাংলাদেশবাসী।

জানা যায়, গত ১৪ জানুয়ারি, ঢাকার প্রেস ক্লাবে হিরো আলমের এই গান ও তাঁর ভিডিওর বিরুদ্ধে বাংলাদেশ অপসংস্কৃতি প্রতিরোধ সংস্থা সদস্যরা মানববন্ধনের আয়োজন করেছিল। এই মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি, প্রযোজক, পরিচালক বিপ্লব শরিফ। সেখানেই তাঁরা হিরো আলমের গ্রেপ্তারির দাবিতে সরব হন। জানান, হিরো আলম এদেশের ভাবমূর্তি নষ্ট করছে। হিরো আলমকে অন্যায়ভাবে প্রশয় দিয়েছেন অনেকেই। তবে শুধু বেসুরো গান গাওয়াই নয়, হিরো আলমের বিরুদ্ধে আরও অনেক অভিযোগ রয়েছে। যার মধ্যে অন্যতম রবীন্দ্রসঙ্গীত বিকৃত করার অভিযোগ। আর এসবের জেরেই হিরো আলমকে গ্রেফতারের দাবি জানানো হচ্ছে।

প্রসঙ্গত কয়েক মাস আগে ফেসবুক লাইভে এসে ওপার বাংলার ফিল্ম ইন্ডাস্ট্রি এফডিসির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন হিরো আলম। সোশ্যাল মিডিয়ার স্টার হিরো আলম জানিয়েছিলেন, এফডিসির তরফ থেকে তাঁকে করা অপমানের কথা। শুধু অপমান নয় ঘাড় ধাক্কা দিয়ে বেরও করে দিয়েছিল তারা। একই সাথে তাঁকে বাঁদর এবং পরিচালক শাহিন সুমন কুৎসিত বলে অপমান করেছিলেন বলে জানিয়েছিলেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories