Prothom Kolkata

Popular Bangla News Website

খোশ মেজাজে সাইকেল চালাচ্ছিলেন, আচমকা ঝাঁপিয়ে পড়ল চিতা ! ভিডিও দেখলে গা কাঁপবে

1 min read

।। প্রথম কলকাতা ।।

একেই হয়ত বলে ভাগ্য ! এমন ঘটনা কারোর সাথে আগে ঘটেছে কিনা যথেষ্ট সন্দেহ রয়েছে। চিতাবাঘ সাইকেল আরোহীর উপর বন থেকে দৌড়ে এসে ঝাঁপিয়ে পড়ল। কিন্তু শুধুমাত্র একবার বাঁ পায়ের দিকে থাবা বসিয়ে আবার দ্রুত গতিতে বনে পালিয়ে গেল। যিনি সাইকেল চালাচ্ছিলেন তিনিও পুরো ঘটনায় হতভম্ব । নিজেও বুঝতে পারছিলেন না তার সাথে ঠিক কি ঘটল । প্রথমে তিনি আতঙ্কিত হয়ে পড়েছিলেন। সাইকেলের ব্যালেন্স হারিয়ে পড়েও যান।

এছাড়াও ঘটনাটি দেখে হতবাক হয়ে দাঁড়িয়ে পড়েন অন্যান্য পথচারীরা। অপরদিকে চিতাবাঘ একবার সাইকেল আরোহীকে দেখা দিয়েই সম্পূর্ণরূপে গায়েব। তার আর কোনো খোঁজ পাওয়া যায়নি। সেও হয়ত ভয় পেয়ে গিয়েছে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় জানুয়ারি মাসের একটি ভিডিও ভাইরাল হয়েছে । ট্যুইটারে আপলোড করা এই ভিডিওটি দেখলে আপনার চক্ষু চড়কগাছ হবে। আসামের কাজিরাঙা জাতীয় উদ্যানের কাছে একটি হাইওয়েতে একটি চিতাবাঘ এক সাইকেল আরোহীকে আক্রমণ করে এবং সেই মর্মান্তিক ঘটনাটি ক্যামেরায় ধরা পড়েছে৷

যেখানে জঙ্গল থেকে হঠাৎ করেই এক চিতা দৌড়ে এসে ওই সাইকেল আরোহীর উপর ঝাঁপিয়ে পড়ে । তারপর তার বাম দিকের পায়ে আঘাত করে আবার দ্রুত পালিয়ে যায়। হয়ত ওই ব্যক্তিকে নিজের শিকার ভেবেছিল । মুহূর্তের মধ্যে নিজের ভুল ভেঙে যাওয়ায় আবার নিজের জায়গায় ফিরে গিয়েছে। অপরদিকে ওই সাইকেল আরোহী সম্পূর্ণ অক্ষত ছিলেন। যদিও মুহূর্তের মধ্যে ঘটে যাওয়া এই ঘটনায় তিনি কম আতঙ্কিত হননি।

ভিডিওটি ট্যুইটারে শেয়ার করেছেন IFS অফিসার পারভীন কাসওয়ান, যিনি বলেছিলেন যে আক্রমণটি জানুয়ারিতে হয়েছিল এবং পার্ক কর্তৃপক্ষের কাজিরাঙা ন্যাশনাল পার্কে ইনস্টল করা ক্যামেরায় দৃশ্যটি ধরা পড়ে৷ এক্ষেত্রেও চিতাবাঘ এবং সাইকেল-আরোহী দুজনেই ভাগ্যবান। তিনি মনে করেছেন, চিতাবাঘ একটি খুবই অভিযোজিত প্রজাতি। তাই হয়ত তাদেরকে কখনো দেখা যাচ্ছে চাষের জমি, চা বাগান, আখের ক্ষেত কিংবা লোকালয়ে। তবে সাম্প্রতিক বছরগুলিতে চিতা বাঘ আর মানুষের বেশ কয়েকটি সংঘাতের দৃশ্য সামনে এসেছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories