Prothom Kolkata

Popular Bangla News Website

ইনজুরি নেই রোহিত শর্মার, ২০ জুন ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবেন ভারত অধিনায়ক

1 min read

।। প্রথম কলকাতা ।।

ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচ খেলতে ইংল্যান্ডে পাড়ি দিয়েছে ভারতীয় দলের বাকি সদস্যরা। তবে ভারত অধিনায়ক রোহিত শর্মা ২০ জুন ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হবেন। কারণ অধিনায়ক খেলোয়াড়দের অন্য একটি দলের সঙ্গে যাবেন। যারা ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলমান টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পরে যুক্তরাজ্যে যাবেন। রোহিত একমাত্র টেস্টে ভারতকে নেতৃত্ব দেবেন, যা গত বছরের ৫-টেস্ট সিরিজের একটি যা কোভিডের প্রাদুর্ভাবের কারণে অসম্পূর্ণ ছিল। ১ জুলাই থেকে বার্মিংহামে প্রথম টেস্টে মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড।

উল্লেখযোগ্যভাবে, ১৬ জুন সকালে মুম্বাই থেকে লন্ডনের উদ্দেশ্যে রওনা দেন প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি, পেসার জসপ্রিত বুমরাহ, মহম্মদ শামি, প্রসিধ কৃষ্ণা, এবং মহম্মদ সিরাজ, চেতেশ্বর পূজারা এবং ওপেনার শুভমান গিল সহ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং শার্দুল ঠাকুর সহ ভারতের বেশিরভাগ টেস্ট সদস্যরা। ইতিমধ্যেই তাঁরা যুক্তরাজ্যে পা রেখেছেন।

বৃহস্পতিবার মুম্বাই থেকে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হওয়া ব্যাচ থেকে রোহিত শর্মার অনুপস্থিতি তার ফিটনেস নিয়ে জল্পনা শুরু করে। যাইহোক জানা হাউ রোহিত সম্পূর্ণ ফিট এবং ২০ জুন বেঙ্গালুরু থেকে সাদা বল বিশেষজ্ঞ এবং আরও কয়েকজন টেস্ট খেলোয়াড়ের সঙ্গে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হবেন। ঋষভ পন্থ এবং শ্রেয়াস আইয়ারের মতো তারকা ব্যাটাররা যারা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি সিরিজের অংশ নিয়েছেন তারাও ইংল্যান্ডে টেস্ট স্কোয়াডে রোহিতের সঙ্গে যোগ দেবেন। বৃহস্পতিবার মুম্বাই থেকে রওনা হওয়া টেস্ট খেলোয়াড়দের ব্যাচের সাথে অফ স্পিনার আর অশ্বিনকেও দেখা যায়নি।

ভারত ২৪ থেকে ২৭ জুন লিসেস্টারশায়ারের বিরুদ্ধে একটি ৪ দিনের অনুশীলন ম্যাচ খেলবে। এমনকি হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন ভারতীয় টি-টোয়েন্টি দল ২৬ এবং ২৮ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। গত বছর ইংল্যান্ডে টেস্ট সিরিজে কোহলির অধিনায়কত্বে রোহিত দুর্দান্ত ফর্মে ছিলেন। ভারত লর্ডস এবং ওভালে জিতে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল। রোহিত ৪ টেস্টে ৩৬৮ রান করেছেন। শুধুমাত্র প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক জো রুটের ৫৬৪ রানের চেয়ে পিছনে রয়েছেন রোহিত।

এদিকে, ইনজুরির কারণে বাদ পড়ার আগে কেএল রাহুল, যিনি দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসাবে নামকরণ করা হয়েছিল, তিনি এখনও সেরে উঠতে না পারায় একমাত্র টেস্টের জন্য ভারতীয় দলের অংশ হওয়ার সম্ভাবনা কম।

Categories