Prothom Kolkata

Popular Bangla News Website

এটিএম-এর দয়া, ১০০-র বদলে দিল ৫০০ টাকার নোট ! খুশিতে নাচতে লাগলেন গ্রাহকরা

1 min read

।। প্রথম কলকাতা ।।

এটিএম মেশিন সদয় হয়েছে গ্রাহকদের উপর ! এটি অনেকটা ব্যঙ্গাত্মক মনে হলেও বাস্তবে এমন ঘটনা ঘটেছে, যা শুনে আপনি তাজ্জব হয়ে যাবেন। সাধারণত এটিএম-এ টাকা তোলার সময় আপনি যে পরিমাণ টাকা তুলবেন সেই টাকা মেশিন থেকে বেরিয়ে আসবে কখনো ১০০, ৫০০ কিংবা ২০০০ টাকার নোট হিসেবে । কিন্তু এই এটিএম মেশিন থেকে ১০০ টাকার বদলে বেরোতে লাগলো ৫০০ টাকার নোট। আর সেই নোট হাতে পেয়ে আনন্দে পাগল গ্রাহকরা । এই খবর ছড়িয়ে পড়তে বেশিক্ষণ সময় লাগেনি, মুহূর্তের মধ্যেই সেখানে ভিড় জমে যায়।

যে ব্যক্তির ৫০০ টাকা পাওয়ার কথা তিনি ৫টি ১০০ টাকার বদলে পেয়ে গেলেন ৫টি ৫০০ টাকা অর্থাৎ তিনি পেলেন ২৫০০ টাকা। যদিও ওই ব্যক্তি একা নন ,ওইখানে দৌড়ে আসা বেশ কয়েকজন গ্রাহক এই সুযোগ নিয়েছেন।এটিএম থেকে টাকা তুলতে আসা এক ব্যক্তি প্রথমে মেশিন থেকে ৫০০ টাকার বদলে ৫টি ৫০০ টাকার নোট পেতে শুরু করলে অবাক হয়ে যান। ঘটনাটি মহারাষ্ট্রের নাগপুর জেলার, যেখানে একটি এটিএম ওই ব্যক্তি ৫০০ টাকার পরিবর্তে ২৫০০ টাকা পেয়েছেন।

এরপর খবরটি এমনভাবে ছড়িয়ে পড়ে যে, টাকা তুলতে মানুষের দীর্ঘ লাইন পড়ে যায়।তথ্য অনুসারে, ১০০এর পরিবর্তে ৫০০ নোট দেওয়ার এই ঘটনাটি নাগপুর শহর থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে খাপারখেদা শহরের, যেখানে বুধনার একটি বেসরকারি ব্যাঙ্কের এটিএমে এই ঘটনা ঘটেছে। স্বাভাবিক ভাবেই তাড়াহুড়ো করে এটিএম লাইনে ভিড় জমান বহু গ্রাহক। কিছুক্ষণের মধ্যেই এটিএম-এর বাইরে টাকা তুলতে বিপুল ভিড় জমে যায়। তবে বিষয়টি অনৈতিক বলে, কেউ হয়তো পুলিশে খবর দিয়েছিলেন।

দ্রুত ঘটনাস্থলে পুলিশ এসে ঘটনাটি সমাল দেয়। তারপর এটিএম-এর বাইরে থাকা ভিড় সরিয়ে এটিএমটি বন্ধ করে দেয়।জানা গিয়েছে, এটিএমে কারিগরি ত্রুটির কারণে মেশিনটি অতিরিক্ত টাকা দিয়েছে। এক ব্যাঙ্ক আধিকারিক জানিয়েছেন, ১০০ টাকার এটিএম ট্রেতে ভুল করে ৫০০ টাকার নোট রাখা হয়েছিল। যার কারণে ১০০ টাকা তোলার পর ৫০০ টাকার নোট বের হতে থাকে। যদিও এখনো পর্যন্ত এই ঘটনাকে কেন্দ্র করে কোন বড়সড় আইনি পদক্ষেপ নেওয়া হয়নি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories