Prothom Kolkata

Popular Bangla News Website

Abhishek Banerjee: নজরে রাষ্ট্রপতি নির্বাচন সহ উপনির্বাচন, রাজ্যে ফিরলেন মমতা-অভিষেক

1 min read

।। প্রথম কলকাতা।।

রাষ্ট্রপতি নির্বাচনকে কেন্দ্র করে বিজেপি বিরোধী দলগুলিকে ঐক্যবদ্ধ করতে দিল্লিতে গিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । সেখানে বুধবার দিল্লির কনস্টিটিউশন ক্লাবে দেশের বিরোধী নেতাদের একটি বৈঠকে আমন্ত্রণ করেন। তবে সেই বৈঠকে বেশ কয়েকটি দলীয় নেতার উপস্থিতি লক্ষ্য করা যায়নি। মুখ্যমন্ত্রীর তরফ থেকেও শরদ পাওয়ারকে রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হওয়ার অনুরোধ জানানো হয়েছিল বলে জানা যায়, তবে সেই প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

এরপরেই বৃহস্পতিবার দিল্লি থেকে রাজ্যে ফিরলেন মুখ্যমন্ত্রী আর ফিরে এসেই এদিন তিনি দক্ষিণেশ্বরের মন্দিরে গিয়ে উপস্থিত হন বলে জানা যায়। অন্যদিকে, আগামী ২৩ শে জুন ত্রিপুরায় ৪ কেন্দ্রের উপনির্বাচন। তৃণমূল কংগ্রেসের তরফ থেকে ত্রিপুরায় বর্তমান রয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায় । তবে উপনির্বাচনকে বিশেষ গুরুত্ব দিয়ে তৃণমূল কর্মী সমর্থকদের মনোবল চাঙ্গা করতে সেখানে গিয়ে উপস্থিত হয়েছিলেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি আগরতলায় ভোট প্রচারের জন্য যান এবং মঙ্গলবার রোড শো করেন বলেও জানা যায়। তারপর বুধবার দিল্লির বৈঠকে যোগ দিয়ে বৃহস্পতিবার ফের রাজ্যে ফিরলেন তিনিও।

মঙ্গলবার তিনি টাউন বড়দোয়ালি বিধানসভা কেন্দ্রের অন্তর্গত গান্ধীঘাট থেকে আগরতলা বিধানসভা কেন্দ্রের জিবি বাজার পর্যন্ত রোড শো করেন এবং তারপর নির্বাচনী সভায় কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে বার্তা দেন। আগামী ২৩ শে জুন ত্রিপুরায় উপনির্বাচন এবং ফলাফল ঘোষণা হবে ২৬ শেজুন। আর এই আবহে দলকে শক্তি যোগাতে অভিষেকের ত্রিপুরা সফর বলে জানা গিয়েছিল। তবে উপ নির্বাচনের আগে এখানেই শেষ নয় ২০শে জুন তিনি ত্রিপুরায় ফের প্রচার করবেন বলেই জানিয়েছেন দলের মুখপাত্র কুণাল ঘোষ।

তিনি তাঁর দলীয় জনসভা থেকে বিজেপিসহ ইডি সিবিআই কে উদ্দেশ্য করে ক্ষোভ উগরে দেন বলে জানা যায়। ত্রিপুরায় রীতিমত বিজেপির গুন্ডারাজ চলছে বলে অভিযোগ করেন তিনি। এছাড়াও যেই সময় তিনি ত্রিপুরায় দলীয় কাজে এসে পৌঁছেছেন ঠিক সেইসময় তাঁর স্ত্রীকে কয়লা পাচারকাণ্ডে চিঠি পাঠায় সিবিআই। দীর্ঘক্ষন জিজ্ঞাসাবাদ করা হয় তাকে। এই বিষয়টি নিয়েও সভা মঞ্চ থেকে ক্ষোভ প্রকাশ করতে শোনা যায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তিনি বলেন, ” আমি আজ ত্রিপুরা আসব, এটা যখনই শুনেছি ,আমার স্ত্রীকে চিঠি পাঠিয়েছে”।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories