Prothom Kolkata

Popular Bangla News Website

বলিউডে একের পর এক ছবি ফ্লপ! চলতি বছর ডিজাস্টারের তালিকায় কোন কোন ছবি জানেন?

1 min read

।।  প্রথম কলকাতা ।।

দীর্ঘ দু-বছর করোনার জেরে বন্ধ ছিল প্রেক্ষাগৃহ। আটকে ছিল একের পর এক ছবি মুক্তির দিন। তাই পরিস্থিতি স্বাভাবিক হতেই টলি থেকে বলি সর্বত্র মুক্তি পাচ্ছে একের পর ছবি। আর তার জেরেই বক্স অফিসে চলছে ঠেলাঠেলি। কে কার আগে গড়বে ১০০০ কোটির রেকর্ড। তবে এই রেকর্ড গড়ার দৌড়ে শুধুই রয়েছে কিছু দক্ষিণী দুনিয়ার ছবি। ছিটকে গেছে বলিউড। বলাই বাহুল্য ২০২২ হিন্দি ছবির জন্য একেবারেই ভালো কাটছেনা।

‘দ্য কাশ্মীর ফাইলস’, ‘ভুল ভুলাইয়া ২’ এর মতো হাতে গোনা কয়েকটি ছবি ছাড়া বক্স অফিসে বিশেষ লাভ করতে পারেনি কেউই। বরং মুখ থুবড়ে পড়েছে। অন্যদিকে হিন্দি ছবির সেইসব দর্শক টেনেছে টলিউড ইন্ডাস্ট্রি। আজ রইলো বলিউডের সেসব ফ্লপ ছবি এবং অভিনেতা অভিনেত্রীদের তালিকা। যারা ডিজাস্টারের তালিকায় রয়েছে শীর্ষস্থানে।

১. বচ্চন পান্ডে (অক্ষয় কুমার)-

বলিউডের অন্যতম অভিনেতা অক্ষয় কুমার অভিনীত ছবি মুক্তি পেয়েছিলো চলতি বছর ১৮ মার্চ। ফরহাদ সামজি পরিচালত এবং সাজিদ নাদিয়াদওয়ালা প্রযোজিত এই ছবি সবমিলিয়ে মোট আয় করেছে মাত্র ২৫.২৫ কোটি টাকা। যার মধ্যে প্রথম দিনের আয় ১৩.২৫ কোটি টাকা। ছবিতে অক্ষয় কুমার আর কৃতি শ্যানন ছাড়াও অভিনয় করেছেন জ্যাকলিন ফার্নান্ডেজ ও আর্শদ ওয়াসি প্রমুখ।

২. জার্সি (শাহিদ কাপুর)-

শাহিদ কাপুরের ফিল্ম জার্সি ছিল ২০১৯ সালে মুক্তি প্রাপ্ত তেলেগু ছবির রিমেক ‘জার্সি’। দক্ষিণী সুপারস্টার যশ অভিনীত একটি ছবির হিন্দি সংস্করন। চলতি বছর ২২ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিলো গৌতম তানানুরি পরিচালিত এই ছবি। সব মিলিয়ে ছবিটি আয় করেছে মোট ২৭.৯ কোটি টাকার ব্যবসা।

. রানওয়ে ৩৪ ( অজয় দেবগন, অমিতাভ বচ্চন)-

বলিউডের দুই জনপ্রিয় অভিনেতার অভিনীত এই ছবি তৈরির মোট বাজেট ছিল ৩৪ কোটি টাকা। সেখানে দাঁড়িয়ে বক্স অফিসে একেবারেই খাতা খুলতে পারেনি এই ছবি। ২৯ এপ্রিল মুক্তি প্রাপ্ত এবং অজয় দেবগন, অমিতাভ বচ্চন অভিনীত এই ছবির মোট আয় ছিল মাত্র ৪৭.৬৫ কোটি টাকা।

৪. হিরোপন্থী ২ (টাইগার শ্রফ)-

হিরোপন্থীর অসাধারণ সাফল্যের কথা মাথায় রেখে আহমেদ খান বলিউডে আনেন ‘হিরোপন্থী ২’। চলতি বছর ২৯ এপ্রিল মুক্তি পেয়েছিল এই ছবি। প্রত্যাশা অনেক থাকলেও প্রথম দিন থেকেই এই ছবির ব্যবসা ততটাই আশানুরূপ হয়নি। টাইগার শ্রফ, তারা সুতারিয়া অভিনীত ‘হিরোপন্তি ২’ ব্যবসা করেছে মাত্র ৬.২৫ কোটি টাকা।

৫. জয়েশভাই জোর্দার (রণবীর সিং)-

গতমাসের ১৩ মে মুক্তি পেয়েছিল জয়েশভাই জোর্দার। দিব্যং ঠক্কর পরিচালিত এবং বলিউডের জনপ্রিয় অভিনেতা রণবীর সিং অভিনীত এই ছবি প্রথম দিনেই মুখ থুবড়ে পড়েছিল বক্স অফিসে। যশরাজ ফিল্মসের প্রযোজনায় বাজেট যেখানে ৬০ কোটির, সেখানে দাঁড়িয়ে ছবি মুক্তির প্রথম দু’দিনে আয় হয়েছিল মাত্র ৭ কোটি ২৫ লক্ষ টাকা।

৬. ধক্কর (কঙ্গনা রানাওয়াত)-

সম্প্রতি গত মাস তথা ২০ মে মুক্তি পেয়েছিলো রাজণীশ ঘাই পরিচালিত এবং কঙ্গনা রানাওয়াত পরিচালিত ছবি ধক্কর। ছবির মুক্তির কিছুদিন যেতেনা যেতেই বছরের সবচেয়ে বড় ফ্লপ ছবির তকমা পায় এই ছবি। বিগ বাজেটের এই ছবির মোট বাজেট ছিলো ৯৫ কোটি টাকা। ছবিটিকে নিয়ে যথেষ্ট আশাবাদীও ছিলেন অভিনেত্রী সহ ছবির টিম। কিন্তু কঙ্গনার সমস্ত আশা ব্যর্থ করে রীতিমত ডিজাস্টারের খাতায় নাম লিখিয়েছে ছবিটি। ছবি মুক্তির অষ্টম দিনে এসে সমগ্র ভারত জুড়ে বিক্রি হয়েছিল মাত্র ২০ টি টিকিট। আয় হয়েছিল ৪ হাজার ৪২০ টাকা। তবে পরবর্তীকালে সবমিলিয়ে এই ছবির মোটা আয় হয় মাত্র ৩.৭৭ কোটি টাকা। যা চরম লজ্জার।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories