Prothom Kolkata

Popular Bangla News Website

তৃণমূলের সম্মতি, অবশেষে সাসপেনশন প্রত্যাহার শুভেন্দু-সহ ৬ বিজেপি বিধায়কের

1 min read

।।প্রথম কলকাতা।।

সাত বিধায়কের সাসপেনশন প্রত্যাহার নিয়ে গত কয়েকদিন ধরে বিধানসভায় লাগাতার বিক্ষোভ দেখাচ্ছিল বিজেপি। অবশেষে মিলল স্বস্তি। তৃণমূল বিধায়কদের সম্মতিতে বিজেপির ৭ সাসপেন্ডেড বিধায়কের সাসপেনশন প্রত্যাহার করা হল।এই সিদ্ধান্তের পরে এবার শুভেন্দু অধিকারী-সহ বাকি ৬ জন যোগ দিতে পারবেন বিধানসভার চলতি অধিবেশনে। বৃহস্পতিবার অধিবেশন শুরুর পর এ নিয়ে আলোচনা হয়। তৃণমূল বিধায়করা সাসপেনশন প্রত্যাহারে মত দেন।

এরপর বিজনেস অ্যাডভাইজরি কমিটির বৈঠকে এই সংক্রান্ত বিস্তারিত আলোচনার পর অবশেষে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ ৭ বিজেপি বিধায়কের সাসপেনশন তুলে নেন স্পিকার। ২৬ তারিখ পর্যন্ত অধিবেশন চলবে। চলতি অধিবেশনের শুরুর দিকে সাসপেনশন প্রত্যাহারের আবেদন করেও বিজেপির লাভ হয়নি। সোমবার আবেদনে পদ্ধতিগত ত্রুটি আছে বলে তা খারিজ করে দেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, ফের নিয়ম মেনে সাসপেনশন প্রত্যাহারের আবেদন করতে। আজ বৃহস্পতিবার ফের সাসপেন্ডেড বিজেপি বিধায়করা আবেদন জানান। 

তৃণমূল বিধায়করাও সমর্থন দেন। বিজেপির আরেক বিধায়ক অগ্নিমিত্রা পল এ নিয়ে স্পিকারের দৃষ্টি আকর্ষণ করেন। এরপরই শুভেন্দু অধিকারী, মিহির গোস্বামী, মনোজ টিগ্গা, সুদীপ মুখোপাধ্যায়, নরহরি মাহাতো-সহ ৭ জনের সাসপেনশন তুলে নেওয়া হয়। বৃহস্পতিবার নির্বাসন প্রত্যাহার করে নেওয়ার পরই ধরনা তুলে নিলেন শুভেন্দু অধিকারীরা। শুভেন্দুর দাবি তাদের প্রস্তাবে কোনও ভুল ছিল না। তার সঙ্গে প্রথম থেকেই তার দাবি ছিল, তাদের যে নির্বাসন উঠবে না তা তিনি থেকেই জানতেন। এটাই নাকি মমতার নির্দেশ ছিল বলেই অভিযোগ করেছিলেন বিরোধী দলনেতা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories