Prothom Kolkata

Popular Bangla News Website

Xiaomi Battery : ৪৯৯ টাকায় নতুন ব্যাটারি! শাওমির নয়া অফারে উপকৃত হবেন আপনিও

1 min read

।। প্রথম কলকাতা ।।

স্মার্টফোনে ব্যাটারি সংক্রান্ত সমস্যায় ভোগেনি এমন মানুষ নেই বললেই চলে। এর মধ্যে মূল দুটি সমস্যা হল ব্যাটারি ফুলে যাওয়া এবং অত্যধিক গরম হতে শুরু করা। এ ছাড়াও ব্যাটারি নিয়ে একাধিক অসুবিধায় পড়েন স্মার্টফোন ব্যবহারকারীরা। সমস্ত সমস্যা সমাধানের জন্য নতুন ব্যাটারি রিপ্লেসমেন্ট পোগ্রাম চালু করল শাওমি (Xiaomi)। এই প্রোগ্রামের আওয়তায় আপনি নতুন ব্যাটারি পেতে পারেন সর্বনিম্ন ৪৯৯ টাকায়।

এই প্রোগ্রামের সবচেয়ে বড় বৈশিষ্ট হল এর জন্য বিশেষ কিছু শর্ত রাখেনি সংস্থা। আপনার যদি মনে হয় স্মার্টফোনের ব্যাটারিতে কোনও গন্ডগোল রয়েছে তাহলে নিশ্চিন্তে শাওমির সার্ভিস সেন্টারে গিয়ে এই প্রোগ্রামের সুবিধা নিতে পারেন।

সাধারণত ব্যাটারি সম্পর্কিত সবচেয়ে বড় সমস্যা হল চার্জের গতি কমে যাওয়া। বিভিন্ন কারণে এইরূপ সমস্যা তৈরি হতে পারে। অনেক সময় ব্যাটারি অবহেলার কারণে এই দৃশ্য দেখা দেয়। কিন্তু পুরোনো ব্যাটারি বদলে নতুন ব্যাটারি নেওয়া যথেষ্ট ব্যয়বহুল। কারণ বেশিরভাগ ব্র্যান্ডেড ব্যাটারির দাম অনেকটাই বেশি হয়।

তবে শাওমি জানিয়েছে, সর্বনিম্ন ৪৯৯ টাকায় নতুন ব্যাটারি পাওয়া গেলেও পুরো বিষয়টি নির্ভর করবে আপনার স্মার্টফোনের উপর। যদি আপনার স্মার্টফোনে তুলনামূলক উন্নত মানের ব্যাটারি প্রয়োজন থাকে সেক্ষেত্রে খরচ বাড়তে পারে। এই ব্যাটারি রিপ্লেসমেন্ট প্রোগ্রাম আপনি Xiaomi Service+ অ্যাপ দিয়ে বুক করতে পারেন।

যদিও সংস্থা জানিয়েছে, এই সুবিধা পাওয়ার জন্য কোনোরূপ নথি যাচাইয়ের দরকার নেই তবুও প্রমাণস্বরূপ একটি সফট কিংবা হার্ড কপি সঙ্গে রাখবেন। শাওমি (Xiaomi), রেডমির (Redmi) পুরোনো ও নতুন সব ফোনেই এই পরিষেবা পাওয়া যাবে। এই প্রোগ্রামটি এটিও নিশ্চিত করে যে যাদের ফোনের ওয়ারেন্টি নেই তারাও ব্যাটারি পরিবর্তনের মতো বিষয়গুলির জন্য এই ধরণের প্রোগ্রামে সাহায্য পেতে পারেন।

Categories