Prothom Kolkata

Popular Bangla News Website

ইন্দোনেশিয়া ওপেনের প্রথম রাউন্ড থেকেই বিদায় লক্ষ্য, শ্রীকান্তের, দ্বিতীয় রাউন্ডে এইচএস প্রণয়

1 min read

।। প্রথম কলকাতা ।।

ইস্তোরা স্টেডিয়ামে ইন্দোনেশিয়া ওপেনের প্রথম রাউন্ডেই বিদায় নিলেন বিশ্ব চ্যাম্পিয়নশিপের রৌপ্য পদক জয়ী কিদম্বি শ্রীকান্ত। ব্যাডমিন্টন র‌্যাঙ্কিংয়ে ১১ নম্বর স্থানে থাকা এই ভারতীয় তারকা ৪১ নম্বরে থাকা ফ্রান্সের ব্রাইস লেভারদেজের কাছে পরাজিত হন। ৪২ মিনিটের এই লড়াইয়ে লেভারদেজের কাছে শ্রীকান্ত পরাজিত হন ২১-২৩, ১০-২১ গেমে। শ্রীকান্ত প্রথম বিরতিতে ব্রাইস লেভারদেজের বিপক্ষে ১১-১০ গেমে এগিয়ে ছিলেন। যাইহোক, লেভারদেজ নিয়মিতভাবে পয়েন্ট তুলে নেয় এবং দুর্দান্ত জয় তুলে নেয়। এটি ভারতীয় শাটলারের বিরুদ্ধে ছয়বারের প্রচেষ্টায় লেভারদেজের প্রথম জয়।

লক্ষ্য সেন যিনি গত মাসে থমাস কাপ জিতেছিলেন। গতকাল ভারতীয় স্বদেশী এইচএস প্রণয়ের কাছে হেরে ইন্দোনেশিয়া ওপেন থেকে বিদায় নেন। বিশ্বের ২৩ নম্বরে থাকা প্রণয় ২১-১০, ২১-৯ গেমে বিশ্বের ৯ নম্বর লক্ষ্য সেনকে পরাজিত করতে মাত্র ৩৪ মিনিট সময় নিয়েছিলেন। লক্ষ্য সেন প্রথম গেমে ৮-৬ গেমে লিড নিয়েছিলেন। কিন্তু প্রণয় তার খেলাকে আরও উন্নীত করে জয় তুলে নেন। দ্বিতীয় গেমটি সম্পূর্ণরূপে প্রণয়ের আধিপত্য ছিল কারণ সেন সম্পূর্ণরূপে পথ হারিয়ে ফেলেছিলেন। এই জয়ে ইন্দোনেশিয়া ওপেনে দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছেন প্রণয়।

অন্য একটি ম্যাচে ডাবলসে ভারতের পুরুষ জুটি এমআর অর্জুন এবং ধ্রুব কপিলা বিশ্বের ৩০ নম্বর জুটি কেইচিরো মাতসুই এবং ইয়োশিনোরি তাকেউচিকে ২৭-২৫, ১৮-২১, ২১-১৯ গেমে পরাজিত করেছেন।

Categories