Prothom Kolkata

Popular Bangla News Website

এসএসসি দুর্নীতি মামলা, এ বার মধ্যশিক্ষা পর্ষদের অফিসে সিবিআইয়ের দল

1 min read

।।প্রথম কলকাতা।।

মধ্যশিক্ষা পর্ষদে ৬ প্রতিনিধির সিবিআই দল। নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত করতে মধ্যশিক্ষা পর্ষদের অফিসে আসে সিবিআই। সূত্রের খবর, প্রাইমারি স্তরে ২৭৯ জনের নিয়োগ মামলার তদন্তে পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গাঙ্গুলিকে জিজ্ঞাসাবাদ করতে আজ সল্টলেকের ডিরোজিও ভবনে সকাল ৯:১৫ নাগাদ আসে সিবিআই দল।তবে কল্যাণময় গাঙ্গুলি না থাকায় এই মুহূর্তে পর্ষদের অ্যাডমিন পারমিতা রায়কে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে সিবিআই বলে সূত্রের খবর।

শান্তিপ্রসাদের বিরুদ্ধে অভিযোগ উঠছে, আইন অমান্য করে অনুত্তীর্ণ পরীক্ষার্থীদের গ্রুপ সি পদে চাকরির জন্য সুপারিশ করেছিলেন তিনি। আরও অভিযোগ, শান্তিপ্রসাদ এবং তৎকালীন চেয়ারম্যান সৌমিত্র সরকার প্যানেলের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরেও শূন্যপদ তৈরি করেছিলেন। জাল সুপারিশপত্র দিয়ে ৩৮১টি পদ পূরণ করা হয়েছিল। শুধু তা-ই নয়, এই অনুত্তীর্ণ প্রার্থীদের নম্বরও বাড়িয়ে দেওয়া হয় বলেও অভিযোগ।

জানা গেছে আজ প্রয়োজনীয় নথি তদন্তকারী অফিসারের খতিয়ে দেখবেন। কাদের নিয়োগপত্র দেওয়া হয়েছে তাও দেখবেন তারা।এসএসসির গ্রুপ সি মামলায় উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ারম্যান শান্তিপ্রসাদ সিন‌্হা-সহ পাঁচ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে সিবিআই। শান্তিপ্রসাদ ছাড়াও নাম রয়েছে এসএসসির তৎকালীন প্রোগ্রামার সমরজিৎ আচার্য, তৎকালীন চেয়ারম্যান অধ্যাপক সৌমিত্র সরকার, তৎকালীন সচিব অশোক কুমার সাহা এবং তৎকালীন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories