Prothom Kolkata

Popular Bangla News Website

Coal Smuggling Case: কয়লাকাণ্ডে তলব সাদেখ লস্করকে,CBI দফতরে হাজির সওকতের ছায়াসঙ্গী

।। প্রথম কলকাতা।।

কয়লা পাচারকাণ্ডে একের পর এক তৃণমূল নেতৃত্ব সহ বেশ কয়েক জনকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই তালিকায় রুজিরা বন্দ্যোপাধ্যায়, সওকত মোল্লা সহ আরও বেশ কয়েকজনের নাম রয়েছে। গতকাল সিবিআইয়ের তরফ থেকে তলব করা হয় ক্যানিং পূর্বের তৃণমূল যুব প্রেসিডেন্ট সাদেখ লস্করকে। তিনি ক্যানিং পূর্বের বিধায়ক সওকত মোল্লার অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত। তাকে আজ বৃহস্পতিবার নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল। সেই অনুযায়ী এদিন এসে উপস্থিত হয়েছেন তিনি।

কয়লা পাচার কাণ্ডে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গিয়েছে। অন্যদিকে গতকাল সওকত মোল্লা সিবিআইয়ের প্রথমবারের তলব এড়িয়ে দ্বিতীয়বারের তলবে সাড়া দিয়ে এসে উপস্থিত হয়েছিলেন নিজাম প্যালেস । তাকে দীর্ঘ ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় বলে জানা যায়। অবশেষে তিনি দফতর থেকে বেরিয়ে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছিলেন সিবিআই তলব এবং এই সংক্রান্ত সকল বিষয় গুলি বিজেপির চক্রান্ত । এইভাবে তৃণমূল কংগ্রেসকে কখনও দমিয়ে রাখা যাবে না। গতকালই তাঁর ঘনিষ্ঠ সাদেখ লস্করকেও আজ নিজাম প্যালেসে আসার নির্দেশ দেওয়া হয় সিবিআইয়ের তরফ থেকে।

সেই নির্দেশ মত সাদেখ লস্কর এসে উপস্থিত হয়েছেন। তিনিও সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হবেন। মূলত কয়লা পাচার কাণ্ডে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তদন্ত করতে গিয়ে বেশ কয়েকবার ক্যানিংয়ের যোগসূত্র খুঁজে পান। আসানসোল থেকে যে বেআইনি কয়লা উত্তোলন করা হচ্ছে সেই কয়লা নিয়ে আসা হয় ক্যানিংয়ের বিভিন্ন ইটভাটাতে। এছাড়াও বেআইনি আর্থিক লেনদেনের বিষয়ে তদন্ত করতে গিয়ে সওকত মোল্লার নাম উঠে এসেছিল বলে জানা যায় । তার পরেই সিবিআই আধিকারিকদের তরফ থেকে তাঁকে নির্দেশ পাঠানো হয় হাজিরা দেওয়ার। তবে পূর্ব পরিকল্পিত কাজ থাকায় ১৫ দিনের সময় চেয়ে নিয়েছিলেন তিনি।

গতকাল অবশেষে দ্বিতীয়বার তলবের পরে হাজিরা দেন তিনি। তাঁর কাছ থেকে মূলত ক্যানিংয়ের ওই ইটভাটা গুলি সম্পর্কে জানতে চাওয়া হয়, এছাড়াও এই কয়লা পাচার কাণ্ডে ক্যানিংয়ে তাঁর ভূমিকা কী ছিল, কতগুলি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে তাঁর ,সেই ইটভাটা গুলির মালিক কে বা কারা ,আর্থিক লেনদেনের সঙ্গে তিনি প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে জড়িত রয়েছেন কিনা এই সমস্ত বিষয় জানতে চাওয়া হয় বলেই খবর সিবিআই সূত্রে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories