Prothom Kolkata

Popular Bangla News Website

দোহায় মহিলা শিল্পী বুথাইনা আল মুফতাহের হাতে উন্মোচিত হল বিশ্বকাপের অফিসিয়াল পোস্টার

1 min read

।। প্রথম কলকাতা ।।

বুধবার দোহার হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে ২০২২ ফিফা বিশ্বকাপের অফিসিয়াল পোস্টার উন্মোচন করা হল। উন্মোচন করেন কাতারের মহিলা শিল্পী বুথাইনা আল মুফতাহ। আগেই প্রকাশ করা হয়েছে বিশ্বকাপের লোগো ও মাসকট। ২০২২ কাতার বিশ্বকাপে এখন পর্যন্ত বিশ্বকাপের ক্ষেত্রে একটির পরিবর্তে পোস্টারের সিরিজ প্রকাশ করা হয়।

মূল পোস্টারে দেখানো হয়েছে ফুটবল ঐতিহ্য ও কাতার এবং আরব বিশ্ব জুড়ে উদযাপন করা ফুটবলের ভক্তির প্রতীককে। সাতটি সমর্থনকারী পোস্টার সিরিজে ফুটবল এবং খেলার প্রতি আরব বিশ্বের আবেগকে এমন কিছু হিসাবে দেখায় যা তাদের সংস্কৃতিকে একত্রিত করে।

শিল্পী বুথাইনা আল মুফতাহ জানিয়েছেন, “আমার প্রধান অনুপ্রেরণা ছিল যৌথ স্মৃতির ধারণা, আমার বেশিরভাগ কাজ অতীতের অভিজ্ঞতা এবং স্মৃতিকে ফোকাস করে। সেগুলিকে বর্তমানের বর্তমানের বেঁধে রাখে এবং সমসাময়িক পদ্ধতিতে সংরক্ষণ করে। আমি চেয়েছিলাম পোস্টারগুলো এই থিম অনুসরণ করুক এবং কাতারের ফুটবল সংস্কৃতির গল্প বলুক।”

ফিফা মার্কেটিং ডিরেক্টর জিন-ফ্রাঁসোয়া প্যাথি বলেছেন, “কাতার ২০২২-এর অফিসিয়াল পোস্টার হল কাতারের শৈল্পিক এবং ফুটবল ঐতিহ্যের একটি বায়ুমণ্ডলীয় প্রতিফলন। আমরা এই সুন্দর সিরিজের পোস্টারগুলির জন্য খুব গর্বিত যা ফুটবলের প্রতি কাতারের আবেগকে চিত্রিত করে এবং এইরকম একজন প্রতিভাবান, মহিলা স্থানীয় শিল্পীর জন্য বিশ্বব্যাপী আলোকপাত করে।”

ডেপুটি ডিরেক্টর-জেনারেল খালিদ আল মাওলাউই জানান, “এই অত্যাশ্চর্য পোস্টারগুলি ফুটবলের প্রতি আমাদের ভালবাসা এবং মধ্যপ্রাচ্য এবং আরব বিশ্বে প্রথম ফিফা বিশ্বকাপ আয়োজনে আমাদের উত্তেজনার প্রতীক।”

২০২২ ফিফা বিশ্বকাপ ২১ নভেম্বর থেকে শুরু হওয়ার কথা এবং যা কাতারে ১৮ ডিসেম্বর পর্যন্ত চলবে।

Categories