Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর : দীর্ঘ ৮ঘন্টার জিজ্ঞাসাবাদ, নিজাম প্যালেস থেকে বেরলেন শওকত মোল্লা

।।প্রথম কলকাতা।।

দীর্ঘ ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর নিজাম প্যালেস থেকে বেরলেন ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লা।বেরিয়ে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানালেন এইভাবে তৃণমূল কংগ্রেসকে দমিয়ে রাখা যাবে না। যদিও সিবিআই সূত্রে জানা যাচ্ছে বেশ কিছু প্রশ্নের যথাযথ উত্তর মেলেনি তার কাছ থেকে। সম্ভবত আরও একবার তাকে জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হতে পারে।

কয়লা পাচার কাণ্ডে সিবিআইয়ের রীতিমতো ম্যারাথন জেরা শেষেও সকালের মতই কনফিডেন্ট ছিলেন তিনি। নিজাম প্যালেস থেকে বেরিয়ে তৃণমূল বিধায়ক শওকত মোল্লা বললেন “যতবার ডাকবে ততবার মাথা উঁচু করে আসব”।প্রায় তিন দফায় জেরা করা হয় তাকে৷ যদিও সিবিআই মনে করছে এখনও অনেক প্রশ্নের যথাযথ উত্তর পাওয়া বাকি তার থেকে। তদন্তে খুব সহযোগিতা করেছেন তিনি এমনটা বলা যাচ্ছে না।

আসানসোল সহ বিভিন্ন এলাকায় ইটভটায় বেআইনি আর্থিক লেনদেন কীভাবে চলত ইটভাটা গুলির মালিক কে, কয়লা কোথায় কিভাবে কাজে লাগানো হত এবং শওকতের ব্যাংক একাউন্ট সংক্রান্ত একাধিক প্রশ্ন করা হয়েছে তাকে। এক কয়লা মাফিয়ার সূত্র ধরে জানা গেছে তার অফিসে এক প্রভাবশালীর সঙ্গে বৈঠক হয় এই বৈঠক নিয়েও জিজ্ঞাসা বাদ করা হয়।

কয়লা পাচারকান্ডে ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লাকে ৯ জুন নোটিশ দেয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। ১৫ জুন বুধবার নিজাম প্যালেসে তাঁকে তলব করা হয়। এই নিয়ে দ্বিতীয় বার তাঁকে তলব করা হল। এর আগেও শওকত মোল্লাকে একবার নোটিস দিয়েছিল সিবিআই। কিন্তু তখন পূর্ব নির্ধারিত প্রশাসনিক বৈঠকে ব্যস্ত থাকার জন্য তখন আসেননি তিনি। হাজিরা দিতে না পারার কথা চিঠি দিয়ে জানান সিবিআইকে। মেলও করেন। সকাল সাড়ে ১১টায় তিনি হাজিরা দেন। যদিও সময়ের মিনিট ১৫ আগেই নিজাম প্যালেসে ঢুকে যান তৃণমূল বিধায়ক। এখন দেখার বিষয় এটাই যে আরও একবার তাকে ডাকা হয় কি না!

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories