Prothom Kolkata

Popular Bangla News Website

পদ্মা সেতু : সেতু উদ্বোধনের দিন ঘটতে পারে নাশকতার ঘটনা ? বাড়ানো হবে নিরাপত্তা

1 min read

।। প্রথম কলকাতা ।।

২৫শে জুন হবে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন। তার আগে আলোয় সেজে উঠেছে পদ্মা সেতু। কিন্তু এই সেতুকে ঘিরেই নানান ধরনের কানাঘুষো শোনা যাচ্ছে । সেতুকে কেন্দ্র করে চারিদিকে ছড়িয়ে পড়ছে নানান ধরনের গুজব , আর গুজব ঠেকাতে এবার কড়া নজরদারির নির্দেশ দিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি স্পষ্ট হবে বলে দিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় যেন পদ্মা সেতু নিয়ে কোনো ধরনের গুজব ছড়িয়ে না পড়ে। গত সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির একটি বৈঠক আয়োজন করা হয়েছিল। সেখানে দ্রব্যমূল্য বিষয়ে আলোচনা করা হয়।

ইউক্রেন আর রাশিয়ার বিবাদের জেরে বাংলাদেশেও তার প্রভাব পড়েছে । যার কারণে কোন কোন ক্ষেত্রে খাদ্য আমদানির সংকট দেখা দিয়েছে, সেই বিষয়ে তিনি গুরুত্ব দেন। পাশাপাশি উঠে আসে পদ্মা সেতুর নিরাপত্তার বিষয়টি। তখন তিনি এমন নির্দেশনা দিয়েছেন। এছাড়াও পদ্মার পাড়ে নিরাপত্তা আরো জোরদার করতে বলেছেন।এছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্পেশাল সিকিউরিটি ফোর্স-এর ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে তিনি এই বিষয়ে আবারো সতর্ক করেন। নিজেদের স্বার্থের জেরে বহু মানুষ আছে যারা নাশকতার মতো ঘটনা ঘটাতে পারে ।

তাই পদ্মা সেতুকে ঘিরে যাতে এই ধরনের কোন ঘটনা ঘটে সেই বিষয়ে প্রধানমন্ত্রী সতর্ক করেছেন। কোন রকম যাতে ধ্বংসাত্মক কর্মকাণ্ড না চলে তাই সজাগ থাকতে হবে সশস্ত্র বাহিনীকে। তিনি জানান ” আমরা জানতে পেরেছি এমন একটা ঘটনা ঘটানো হবে যাতে ২৫তারিখে আমরা উদ্বোধনী অনুষ্ঠান করতে না পারি । বিরোধিতাকারীরা কী করবে তা কিন্তু আমরা জানি না ।” তিনি জানিয়েছেন ” সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের মত এত বড় একটা চ্যালেঞ্জ নিয়ে সেতু নির্মাণের কাজ আমরা সম্পন্ন করেছি। কিন্তু যারা সেতু নির্মাণের বিরোধিতা করেছিল তাদের একটা উদ্দেশ্য রয়েছে, যার কিছু তথ্যও আমরা পেয়েছি”

তাই তিনি সবাইকে সতর্ক থাকতে বলেন এবং কিছু বিষয় মনে করছেন রহস্যজনক । পদ্মা সেতু একটি গুরুত্বপূর্ণ স্থাপনা, সেদিকে নিরাপত্তা দেওয়া উচিত। এছাড়াও তিনি জানান, বাংলাদেশে বারংবার দেখা গিয়েছে বিক্ষিপ্তভাবে বেশ কয়েকটা জায়গায় আগুন লেগেছে। ইতিমধ্যেই সীতাকুণ্ডের ঘটনা এখনও পর্যন্ত দগদগে ঘায়ের মত রয়েছে। এছাড়াও বিভিন্ন সন্ত্রাস-জঙ্গিবাদকে দমন করতে এবং আধুনিক বিশ্ব ও যুগের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য বাংলাদেশ সরকার প্রযুক্তিনির্ভর নানান ধরনের পদক্ষেপ গ্রহণ করছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories