Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING : বিরোধী দলের রাষ্ট্রপতি পদপ্রার্থী হচ্ছেন শরদ পাওয়ার, জানালেন মমতা

1 min read

।। প্রথম কলকাতা।।

রাষ্ট্রপতি নির্বাচনে উপলক্ষে আজ দিল্লিতে বিরোধী দলগুলির সঙ্গে বৈঠক করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কংগ্রেস, এনসিপি, এসপি সহ একাধিক দল এই বৈঠকে যোগদান করে। এই বৈঠকে রাষ্ট্রপতি পদপ্রার্থী বিষয়ে আলোচনা চলে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, বিরোধী দলের রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়ার জন্য এনসিপি প্রধান শরদ পাওয়ারের নাম প্রস্তাব করা হয়েছে। এখন তিনি যদি এই প্রস্তাবে রাজী হন, তাহলে সমস্ত বিরোধী দলগুলি তাঁকেই সমর্থন করবে। তবে মুখ্যমন্ত্রী এটাও জানিয়েছেন যে, এখনো পর্যন্ত কোন নাম চূড়ান্ত করা হয়নি। আগামী কিছুদিনের মধ্যে আরও একটি বৈঠকে নাম চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন, তৃণমূল সুপ্রিমো।

দিল্লি সফরে গিয়ে গতকাল এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আধঘন্টা ধরে তাঁদের বৈঠক চলে। এরপর থেকেই তাঁকে নিয়ে জল্পনা চলছিল। গতকালের পর আজকের বৈঠকে তাঁকেই রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। এই প্রস্তাব সমর্থন করেছে শিবসেনা ও একাধিক বাম দল। তবে, এ বিষয়ে এখনো পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের জানিয়েছেন, শরদ পাওয়ার যদি প্রস্তাব মেনে নেন তাহলে সমস্ত বিরোধী দলগুলি তাঁকে সমর্থন করবে।

তাঁর কথায়, “এখানে কংগ্রেস, সিপিএম, সিপিআই সহ অনেক রাজনৈতিক দলের বন্ধুরা উপস্থিত রয়েছেন। যে দু-একটি দল বৈঠকে আসেনি, তাদের হয়তো অন্য কোনো কারণ আছে। অথবা তারা অন্য কোন কাজে ব্যস্ত। বৈঠকে আমরা সর্বসম্মতভাবে শরদ পাওয়ারের নাম প্রস্তাব করেছিলাম। তিনি রাজি হলে সকলে তাঁকে সমর্থন করবে। রাজি না হলে যৌথভাবে আলোচনার ভিত্তিতে একজনকে প্রার্থী করা হবে। অন্যরা তাঁকে সমর্থন করবে। খুব ভালো সূচনা হয়েছে। দীর্ঘদিন পর আমরা একসঙ্গে বসেছিলাম। আগামী দিনে আবার এমন বৈঠক হবে।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories